• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০
BK

জনগণ আন্দোলনের জন্য প্রস্তুত উপযুক্ত সময়েই কর্মসূচি : মওদুদ

জনগণ আন্দোলনের জন্য প্রস্তুত উপযুক্ত সময়েই কর্মসূচি : মওদুদ
সংরক্ষিত ছবি

দেশের মানুষ আন্দোলনের জন্য প্রস্তুত আছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, উপযুক্ত সময়ে বিএনপি কর্মসূচি দেবে। সেই কর্মসূচিতেই সরকার পদত্যাগে বাধ্য হবে বলে হুশিয়ারি দেন তিনি। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে স্ব্বাধীনতা ফোরামের উদ্যোগে আয়োজিত এক যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক এই আইনমন্ত্রী বলেন, হাইকোর্টের দোহাই দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, এ কোটা পদ্ধতি নিয়ে নাকি হাইকোর্টের আইনে বলা আছে। সরকার চাইলেই কোটা পদ্ধতি সংশোধন করতে পারে। কিন্তু তা করছে না। সরকারের একজন বলেন, কোটা আন্দোলনকারীরা সন্ত্রাসী, আরেকজন বলেন, তারা জঙ্গি। কিন্তু দেশবাসী জানে, সাধারণ এ ছেলেরা জমি বিক্রি করে পড়ালেখা করছে। তারা সবাই গরিব পরিবারের সন্তান। আজকে সোহেলকে গ্রেফতার করা হয়েছে; তরিকুলকে হাতুড়ি দিয়ে তার মেরুদণ্ড ভেঙে দেওয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার গণতন্ত্রকে মৃত্যুশয্যায় রেখেছে। আবার জাতীয় উদ্যোগের মাধ্যমে এই গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। বাংলাদেশের মানুষ এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন করার জন্য প্রস্তুত রয়েছে। শুধু উপযুক্ত সময়ের অপেক্ষা। আমি বিশ্বাস করি, নির্বাচনের আগেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে। তাকে মুক্ত করেই বিএনপি নির্বাচনে অংশ নেবে। খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ, সেলিমা রহমান, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।