• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ২৮ সফর ১৪৩৯
BK
নতুন মুখের সন্ধানে

সোহেল চৌধুরী, দিতি ও মান্নাকে উৎসর্গ

সোহেল চৌধুরী, দিতি ও মান্নাকে উৎসর্গ
সরক্ষিত ছবি

চলচ্চিত্রের শিল্পী সঙ্কট দূর করতে আবারো উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। ২৭ বছর পর আবার শুরু হতে যাচ্ছে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা। ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে প্রতিযোগিতার মূল কার্যক্রম। এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটাই জানানো হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি গতকাল শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল। এ সময় প্রতিযোগিতার প্রচারস্বত্ব, ইভেন্ট ম্যানেজমেন্টসহ বেশকিছু চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। গত তিনবারের প্রতিযোগিতা থেকে উঠে এসে চলচ্চিত্রে ভূমিকা রেখেছিলেন সোহেল চৌধুরী, দিতি, মান্না, মিশা সওদাগর, আমিন খান, অমিত হাসানের মতো তারকারা। তাদের মধ্যে সোহেল চৌধুরী, দিতি এবং মান্না বেঁচে নেই। তাই প্রয়াত এ তিন তারকাকে এবারের প্রতিযোগিতা উৎসর্গ করা হয়েছে। এমনটাই জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

সংবাদ সম্মেলনে উপস্থিত সবাই এক মিনিট নীরবতা পালন করে সোহেল চৌধুরী, দিতি ও মান্নার প্রতি সম্মান প্রদর্শন করেন। এতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, এশিয়ান টিভির চেয়ারম্যান হারুন অর রশিদ, চিত্রনায়ক ফারুক, আলমগীর, জায়েদ খান, সায়মন সাদিক, খল অভিনেতা মিশা সওদাগর, নৃত্য পরিচালক মাসুম বাবুলসহ আরো অনেকে।