• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ২৪ সফর ১৪৩৯
BK

নির্বাচনের জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বললেন মওদুদ

নির্বাচনের জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বললেন মওদুদ
সংরক্ষিত ছবি

ভারতসহ বাংলাদেশের বন্ধুরাষ্ট্রগুলো সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য একমত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। নির্বাচনের জন্য মানসিক ও শারীরিকভাবে প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সভায় তিনি এ কথা জানান। খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করে জিয়া আদর্শ একাডেমি।

মওদুদ বলেন, বাংলাদেশের বন্ধুরাষ্ট্রগুলো অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের পরামর্শ দিলেও বর্তমান স্বৈরাচার সরকার বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করছে। বিএনপির প্রধান খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে জেলে আটকে রেখেছে। তারা আবারো ক্ষমতায় বসতে নীলনকশা তৈরি করে ফেলেছে বলেও অভিযোগ করেন সাবেক এই আইনমন্ত্রী।

খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না— এমন মন্তব্য করে মওদুদ আহমদ বলেন, নির্বাচনের আর মাত্র আড়াই মাস সময় রয়েছে। তার আগেই খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দিতে হবে, বিচার বিভাগ ও আইন বিভাগের স্বাধীনতা ফিরিয়ে দিতে হবে এবং বিতর্কিত নির্বাচন কমিশনকে পরিবর্তন করে নতুন নির্বাচন কমিশন নিয়োগ দিতে হবে। তবেই বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে।

তিনি বলেন, সামনের আড়াই মাসে আমরা সরকারি দল বাদ দিয়ে জাতীয় পর্যায়ে সব রাজনৈতিক দল, শ্রেণি-পেশাজীবী নিয়ে একটি ঐক্যের চেষ্টা করছি। কারণ আমরা মনে করি, একটি ফ্যাসিবাদী সরকারকে নিয়মতান্ত্রিকভাবে উৎখাত করা যায় না। সুতরাং মাঠে নামতে হবে। মাঠে নামার প্রস্তুতি নিতে হবে।

সংগঠনের সভাপতি মো. আজম  খানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক মো. সেলিম ভূঁইয়া প্রমুখ।