• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ২৪ সফর ১৪৩৯
BK

কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জে 'বন্দুকযুদ্ধে' নিহত ২

কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জে 'বন্দুকযুদ্ধে' নিহত ২
প্রতীকী ছবি

কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জে মাদকবিরোধী অভিযানে পুলিশ ও র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' দুইজন নিহত হয়েছে। নিহত দুই ব্যক্তিকে মাদক ব্যবসায়ী দাবি করছে পুলিশ ও র‍্যাব। শুক্রবার রাতে এসব ঘটনা ঘটে।

কুষ্টিয়ায় ভেড়ামারায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' শামসুদ্দিন শ্যাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে ভেড়ামারা উপজেলার মোকারমপুর ইউনিয়নের বাঁকাপুলের কাছে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ৫০০ ইয়াবা, একটি ওয়ান শ্যুটারগান, দুটি গুলি করেছে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন ভেড়ামারা উপজেলার বাঁকাপুল চরদামুকদিয়া এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক কেনা-বেচা করছে। এমন সংবাদের ভিত্তিতে ভেড়ামারা থানা পুলিশের একটি দল অভিযানে যায়। মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় শামসুদ্দিন শ্যামকে উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্ত্যবরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, নিহত মাদক ব্যবসায়ী শামসুদ্দিন শ্যাম ভেড়ামারা উপজেলার ক্ষেমিরদিয়াড় এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় আটটি মাদকের মামলা রয়েছে

এদিকে  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মোল্লান এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি  নিহত হয়েছেন। নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‍্যাব।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার আবু খায়ের জানান, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে মোল্লান এলাকায় মাদকবিরোধী অভিযানে যায় র‍্যাবের একটি দল। ওই এলাকায় পৌঁছলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র‍্যাবও পাল্টা গুলি চালায়।

এ সময় কয়েকজন মাদকব্যবসায়ী পালিয়ে গেলেও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।