• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১৪ মহররম ১৪৪০
BK

'কোটা ইস্যুতে ছাত্রলীগকে বাড়াবাড়ি না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী'

ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের বাড়াবাড়ির অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে সভা শেষে আমাদের নেত্রী পরিষ্কারভাবে আমার সামনে ছাত্রলীগের নেতাদের বলেছেন, ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ তিনি না পান। পরিষ্কারভাবে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে।

আজ রোববার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, গতকাল  (শনিবার) সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য শেষে মঞ্চ থেকে নামার সময় ছাত্রলীগ নেতারা এগিয়ে এলে নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) তাদের উদ্দেশে বলেছেন, ‘কোটা সংস্কার আন্দোলন নিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে বাড়াবাড়ির অনেক অভিযোগ আমার  কাছে এসেছে। এমন কোনও অভিযোগ যেন আর না শুনি।’ ছাত্রলীগ নেতাদের এ বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী গণসংবর্ধনা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গতকাল প্রধানমন্ত্রীকে চমৎকার আয়োজনের মাধ্যমে সংবর্ধনা দেওয়া হয়েছে। সেখানে লাখ লাখ মানুষ অংশগ্রহণ করেছে। আমাদের দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া ছিল যে, তারা মিছিল সহকারে আসলেও যানবাহন চলাচলে যেন কোনো বিঘ্ন না ঘটে। সেভাবেই গতকাল যানবাহন চলেছে। এরপরও যদি কেউ কষ্ট পেয়ে থাকেন তাহলে আমরা দুঃখিত। শুধু সরকারি দলই নয়, সকল দলকে জনগণের কথা চিন্তা করে ছুটির দিনে সভা-সমাবেশ করা উচিত।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের বিষয়ে সেতুমন্ত্রী বলেন,  ‘বাংলাদেশে কোনো শর্তযুক্ত নির্বাচন হবে না। নির্বাচন হবে স্বাভাবিক নিয়ম মেনে এবং  সংবিধানের আলোকে। খালেদা জিয়া ছাড়া নির্বাচন হবে না বিএনপির এই ঘোষণায় চক্রান্ত, নাশকতা ও ষড়যন্ত্রের আশঙ্কা করছে সরকার। নির্বাচনকালীন সরকারে বিএনপির আসার কোনও সুযোগ নাই। বিএনপির সঙ্গে আলোচনারও আর কোনও সুযোগ নাই।’