• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪০
BK

'সুন্দর ও শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনা করছে ইসি'

'সুন্দর ও শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনা করছে ইসি'
ছবি: সংরক্ষিত

নির্বাচন কমিশন অত্যন্ত সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনা করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

তিনি বলেন, ‘আমি গর্ব করে বলতে পারি, আমাদের নির্বাচন কমিশন অত্যন্ত সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার আওয়ামী লীগের নেতাকর্মীদের ম্যাসেজ দিয়েছেন যাতে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়।’

বুধবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, নির্বাচন কমিশন ও নির্বাচন পদ্ধতিকে শক্তিশালী করার জন্য আওয়ামী লীগ চেষ্টা করে যাচ্ছে। দলের সদস্যরা যাতে আচরণবিধি লঙ্ঘন না করে সেই চেষ্টা করা হচ্ছে। কিন্তু এরপরও নির্বাচন কমিশনকে ছোট করা হয়। গাজীপুর সিটি নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত যা বলেছেন তা সঠিক নয়।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর পথসভায় বোমা বিস্ফোরণ প্রসঙ্গে এইচ টি ইমাম বলেন, ‘নিজেরা করে অন্যের ঘাড়ে চাপাতে গিয়ে হাটে হাঁড়ি ভেঙে গেল।’

গাজীপুর ও খুলনার নবনির্বাচিত মেয়ররা তিন সিটির নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে আচরণবিধি লঙ্ঘন করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একজন শপথ নেননি। অন্যজন শপথ নিলেও এখনো মেয়র হিসেবে কার্যভার গ্রহণ করেননি। তাই আচরন বিধি লঙ্ঘিত হচ্ছে না।