• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১৩ মহররম ১৪৪০
BK

স্বরাষ্ট্রমন্ত্রী হলে মুক্তমনাদের গুলির নির্দেশ দিতাম : বিজেপি বিধায়ক

স্বরাষ্ট্রমন্ত্রী হলে মুক্তমনাদের গুলির নির্দেশ দিতাম : বিজেপি বিধায়ক
ছবি : ইন্টারনেট

এবার কর্নাটকে মুক্তমনাদের বিরুদ্ধে তীব্র উস্কানিমূলক মন্তব্য করেছেন বিজয়পুরার বিজেপি বিধায়ক বসনগৌড়া পাটিল ইয়াৎনাল। নিজে স্বরাষ্ট্রমন্ত্রী হলে বিদ্বজ্জনদের গুলি করে মারার নির্দেশ দিতেন বলে মন্তব্য করেন তিনি।

তার এই মন্তব্য ঘিরে তীব্র বিতর্ক দানা বেঁধেছে। ইয়াৎনালের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে কংগ্রেস এবং জেডিএস উভয় দলই। 

ভারতে বৃহ্স্পতিবার ছিল কার্গিল বিজয় দিবস। নিজের বিধানসভা এলাকার মধ্যেই এই উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ইয়াৎনাল। সেখানে জনতার উদ্দেশ্যে তিনি বলেন, ‘এই সব লোকেরা (যুক্তিবাদী ও মুক্তমনা) আমাদের দেশে থেকে আমাদের দেওয়া করের টাকায় সমস্ত সুযোগ সুবিধা নেয়। তারপর ভারতীয় সেনার বিরুদ্ধে স্লোগান দেয়। দেশের জন্য এই সুশীল সমাজ ও ধর্মনিরপেক্ষতার চেয়ে বিপজ্জনক আর কিছু নেই। আমি স্বরাষ্ট্রমন্ত্রী হলে এই সব বুদ্ধিজীবীদের গুলি করার নির্দেশ দিতাম।’ যুক্তিবাদী ও মুক্তমনাদের দেশদ্রোহী আখ্যা দেন ইয়াৎনাল। মঞ্চের নীচে বসা জনতাও নেতার ভাষণে ফেটে পড়েন করতালিতে।

একটি সম্প্রদায়ের বিরুদ্ধে বরাবরই বিদ্বেষমূলক মন্তব্য করতে দেখা গিয়েছে ইয়াৎনালকে। কিন্তু আচমকা যুক্তিবাদীদের এমন আক্রমণ কেন? কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার মিডিয়া উপদেষ্টা আমিন মাট্টু সম্প্রতি বলেন, পরিবারের আর্থিক সমস্যা দূর করতে যুব সম্প্রদায় সেনাবাহিনীতে যোগ দেয়। এদের অনেকে দেশের জন্য প্রাণ দেন। সেই প্রসঙ্গেই এ দিন মুক্তমনাদের বিরুদ্ধে বিজেপি বিধায়কের এই মন্তব্য।