• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ৯ রবিউল আউয়াল ১৪৪০
BK

হাজীগঞ্জে ৯টি রাইফেল ও বুলেট উদ্ধার

হাজীগঞ্জে ৯টি রাইফেল ও বুলেট উদ্ধার
প্রতীকী ছবি

চাঁদপুরের হাজীগঞ্জে মুক্তিযুদ্ধে ব্যবহৃত পুরাতন অকেজো রাইফেল উদ্ধার করেছে হাজীগঞ্জ থানা পুলিশ।

হাজীগঞ্জ থানা সূত্রে জানা যায়, শনিবার বিকেলে পৌরসভাধীন রান্ধুনীমুড়া ১০ নং ওয়ার্ডের নতুন চৈয়াল বাড়ীর লিটনের বসত ঘরের বিল্ডিংয়েল নির্মাণ কাজ করার সময় আনুমানিক ৫ ফিট মাটির নিচে পুরাতন অকেজো ৯টি রাইফেল, ৫১ পিচ বুলেট পাওয়া যায়। বাড়ির মালিক লিটন হাজীগঞ্জ থানায় ফোন করে বিষয়টি জানান।

বিকেলে থানার এস আই আব্দুল মান্নান ঘটনাস্থলে গিয়ে রাইফেল ও বুলেট উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এলাকাবাসী ধারনা করেন, ১৯৭১ এ যুদ্ধ চলাকালীন সময় কেউ রাইফেলগুলো লুকিয়ে রাখেন।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাবেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, অস্ত্রগুলো যথা সম্ভব যুদ্ধকালীন সময়ের হতে পারে। কারণ এর অস্বিত্ব প্রায় বিলীন হয়ে গেছে। রাইফেলের কাঠের অংশ নেই। শুধু লোহার অংশগুলো অবশিষ্ট আছে। তিনি জানান, এ ছাড়াও জংধরা ৫১টি বুলেট উদ্ধার করা হয়েছে।

যুদ্ধকালীন সময়ের রাইফেল ও বুলেট পাওয়ার খবর শুনে অনেকেই লিটনের বাড়ীতে অস্ত্রগুলো দেখতে ভীড় জমায়। এ ব্যাপারে রান্ধুনীমড়া মুন্সিবাড়ীর বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশিদ মুন্সি বলেন, এ অস্ত্রগুলো মুক্তিযোদ্ধাদের নয়। কারণ এখানে কোন মুক্তিযোদ্ধা ছিলনা। এ ছাড়াও এ অঞ্চলের কিছু রাজাকার ছিল যারা নট থ্রি নট রাইফেল ব্যবহার করতো।