• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪০
BK

জুলিয়া জর্জেসের বিদায়

জুলিয়া জর্জেসের বিদায়
ছবি : ইন্টারনেট

শেষ আটে উঠেই জুলিয়া জর্জেস দেখছিলেন ফাইনালে খেলার স্বপ্ন। কোর্টের লড়াইয়ে পারফরম্যান্সটাও দুর্দান্ত হচ্ছিল। কিন্তু দুর্ভাগ্য! ফাইনাল তো দূরে থাক। সেমিফাইনালেও খেলা হলো না টুর্নামেন্টের এই শীর্ষ বাছাইয়ের। অঘটনের শিকার হলেন কোয়ার্টার ফাইনালেই। বাছাইপর্বের লাকি লুজার সার্বিয়ার অলগা দানিলোভিচের কাছে ৩-৬ ও ৩-৬ গেমে হেরে মস্কো রিভার কাপ থেকে বিদায় নিলেন জার্মান এ তারকা।

অসাধারণ এ জয় দিয়ে আসরের শেষ চারের টিকেট পেয়ে গেছেন দানিলোভিচ। ফাইনালে ওঠার লড়াইয়ে তিনি মোকাবেলা করবেন পঞ্চম বাছাই আলিয়াকসান্দ্রা সাসনোভিচকে। বেলারুশের এই খেলোয়াড় সেমিফাইনালে উঠেছেন না খেলেই। বাম উরুর চোটের জন্য শেষ আটের ম্যাচ থেকে প্রতিপক্ষ তৃতীয় বাছাই লাটভিয়ার আনাস্তাসিজা সেভাস্তোভা নিজেকে প্রত্যাহার করলে ওয়ার্কওভার পেয়ে যান সাসনোভিচ।

অন্যদিকে দুরন্ত গতিতে এগিয়ে চলেছেন অবাছাই স্লোভেনিয়ান খেলোয়াড় তামারা জিদানসেক। ২০ বছরের এই টেনিস খেলোয়াড় ৬-৩ ও ৬-৪ গেমে জার্মানির লরা সিগমুন্ডকে হারিয়ে নিশ্চিত করেছেন শেষ চারের টিকেট। শেষ ষোলো পর্বে রুশ তরুণী দারিয়া কাসাতকিনাকে হারিয়ে চমক দেখানো জিদানসেক দ্বিতীয় সেমিফাইনালে লড়বেন আনাস্তাসিয়া পোতাপোভার বিপক্ষে। ওয়াইল্ড কার্ডধারী রুশ খেলোয়াড় পোতাপোভাও কোয়ার্টার ফাইনালে নিজের লড়াকু মানসিকতার পরিচয় দিয়ে এসেছেন। প্রথম সেটে ১-৬ গেমে হেরে পিছিয়ে পড়েও ঠিকই জয় ছিনিয়ে নিয়েছেন খেলায় ঘুরে দাঁড়িয়ে। পরের দুই সেট ৬-৩ ও ৬-২ গেমে হারান স্বদেশী ভ্যালেনতিনা ইভাখনেনকোকে। ফলে দানিলোভিচের পর ১৭ বছর বয়সী দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নিয়েছেন পোতাপোভা।