• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ২৮ সফর ১৪৩৯
BK
বিএনপির অভিযোগ

শিক্ষার্থীদের ওপর হামলা করেছে আ.লীগ

সংরক্ষিত ছবি

ধানমন্ডিসহ রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার জন্য আওয়ামী লীগের ‘সন্ত্রাসীদের’ দায়ী করেছে বিএনপি। গতকাল শনিবার রাতে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন। তিনি বলেন, আপনারা জানেন, আজ (শনিবার) দুপুরে পর থেকে জিগাতলা, মিরপুরসহ বিভিন্ন স্পটে ছাত্রছাত্রীদের ওপর দফায় দফায় হামলা করা হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের এই শান্তিপূর্ণ এবং শিক্ষণীয় আন্দোলনের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসীরা অমানবিক আক্রমণ চালিয়ে শিশু-কিশোরদের মারাত্মকভাবে আহত করেছে। আমরা এহেন কাপুরুষোচিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, ছাত্রছাত্রীরা অভিযোগ করেছে যে, সম্পূর্ণ বিনা উসকানিতে ধানমন্ডি আওয়ামী লীগের অফিস থেকে ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। পূর্বপরিকল্পতভাবে ওইসব সন্ত্রাসী  হেলমেট পরে আগ্নেয়াস্ত্র, রামদা ও অন্যান্য অস্ত্র নিয়ে কোমলমতি ছাত্রছাত্রীদের রক্তাক্ত ও জখম করেছে। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি যে সেখানে মুহুর্মুহু গুলি হয়েছে, তাতে অনেক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।

সরকারের এহেন হামলার ঘটনার মধ্য দিয়ে ‘একদলীয় বাকশালী চরিত্র’ পুনরায় প্রকাশিত হয়েছে মন্তব্য করে এর বিরুদ্ধে জনগণকে সোচ্চার হওয়ার আহ্বানও জানান মির্জা ফখরুল।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ জরুরি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুুল মঈন খান, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুল কাইয়ুম, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন উপস্থিত ছিলেন।