• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ২৪ সফর ১৪৩৯
BK

শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ এরশাদের

শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ এরশাদের
সংরক্ষিত ছবি

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে অবিলম্বে তাদের রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একই সঙ্গে আন্দোলনকে পুঁজি করে কোনো স্বার্থান্বেষী মহল যেন রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করতে না পারে তার জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। গতকাল রোববার এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে এরশাদ বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি আমি পূর্ণ সমর্থন জানাই। এ দাবি দেশের মানুষের প্রাণের দাবি। এই দাবি আদায়ে আমাদের কোমলমতি ছাত্রছাত্রীরা রাজপথে নেমে যে প্রতিবাদ জানিয়েছে এবং শান্তিপূর্ণভাবে রাস্তায় অবস্থান নিয়ে যেভাবে দাবি আদায় করেছে, তার জন্য তাদের অভিনন্দন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের প্রতি সহানুভূতিশীল হয়ে কালবিলম্ব না করে তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় তাকেও আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত।

তিনি বলেন, এখন শিক্ষার্থীদের আমি অবিলম্বে রাজপথ ছেড়ে ঘরে এবং ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ জানাচ্ছি। কারণ এর পরও তারা রাজপথে অবস্থান করলে কারো জন্য মঙ্গলজনক কিছু হবে না। একই সঙ্গে এই ছাত্র আন্দোলনকে পুঁজি করে কোনো স্বার্থান্বেষী মহল যেন রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করতে না পারে, তার জন্য সব মহলকে আমি সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।