• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১৩ মহররম ১৪৪০
BK

বিশেষ অধিবেশন ডেকে সড়ক আইন সংশোধন চায় যুক্তফ্রন্ট

বিশেষ অধিবেশন ডেকে সড়ক আইন সংশোধন চায় যুক্তফ্রন্ট
সংরক্ষিত ছবি

অবিলম্বে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন ডেকে নিরাপদ সড়কের জন্য প্রচলিত আইন জরুরি ভিত্তিতে সংশোধনের আহ্বান জানিয়েছে যুক্তফ্রন্ট। ফ্রন্টের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেন, এ কাজে যত দেরি হবে দেশ ও জাতির ভাগ্যে ততই দুঃসময় নেমে আসবে। দ্রুত পদক্ষেপ নিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। গতকাল রোববার রাজধানীর বারিধারার নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বি. চৌধুরী এ আহ্বান জানান। সংবাদ যুক্তফ্রন্টের সদস্যসচিব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও বক্তব্য দেন।

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বদরুদ্দোজা চৌধুরী বলেন, নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনে এটা স্পষ্ট হয়েছে যে, পুলিশ ও নিরাপত্তারক্ষাকারী বাহিনীগুলোসহ সরকারের বিভিন্ন গাড়ির অনেক চালকের লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র নেই। সরকারি বিভিন্ন বিভাগের অদক্ষতা ও দুর্নীতি এবং তাদের আন্তরিকতার অভাবও প্রমাণিত হয়েছে। আমরা আশা করব, সরকার এ থেকে শিক্ষা এবং দ্রুত অদক্ষতা ও দুর্নীতি দূর করার ব্যবস্থা নেবে। তিনি নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনকে দেশপ্রেম থেকে উৎসারিত এবং গণমুখী উল্লেখ করে তাদের ধন্যবাদ জানান।

একটি জাতীয় দৈনিকের উদ্ধৃতি দিয়ে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, লাইসেন্স ছাড়া গাড়িচালকের সংখ্যা ৯ লাখ এবং ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা পাঁচ লাখ। ট্রাফিক পুলিশসহ সরকারের অন্য দফতরের লোকজন দুর্নীতি করে অদক্ষদের লাইসেন্স দিচ্ছে। এ সমস্যার সমাধান করতে হলে সড়ক পরিবহন ক্ষেত্রে প্রচলিত আইনগুলো সংস্কার করতে হবে।

মাহমুদুর রহমান মান্না নৌপরিবহনমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, এ লোকটার কারণেই সব সমস্যা সৃষ্টি হয়েছে। তাকে রক্ষা করতেই সরকার নানা বাহানা করছে।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহীদুল্লা কায়সার, জেএসডির গোফরানুল হক প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।