• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ২৪ সফর ১৪৩৯
BK

বাজারে ইনফিনিক্সের এআই প্রযুক্তির নতুন দুই ফোন

বাজারে ইনফিনিক্সের এআই প্রযুক্তির নতুন দুই ফোন
সংরক্ষিত ছবি

দেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসম্পন্ন দুটি নতুন মডেলের স্মার্টফোন এনেছে ইনফিনিক্স। সর্বাধুনিক ‘অ্যান্ড্রয়েড ওয়ান’ অপারেটিং সিস্টেমচালিত ডিভাইস দুটি হচ্ছে ইনফিনিক্স নোট ফাইভ এবং ইনফিনিক্স স্মার্ট টু প্রো।

নোট ফাইভ : ইনফিনিক্স নোট ৫-এ আছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি ব্যবহার করা এবং এলইডি ফ্ল্যাশসমৃদ্ধ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা। ৪৫০০ এমএএইচ ব্যাটারির পাশাপাশি এতে আছে ২.০ অক্টাকোর প্রসেসর এবং হেলিও পি-২৩ চিপসেট, ৩ জিবি র্যাম, ৩২ জিবি ফোন মেমোরি। ১৮:৯ অনুপাতের ছয় ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং ফোরজি এলটিই ইন্টারনেট সমর্থনসহ নোট ৫-এর দাম নির্ধারণ করা হয়েছে ১৪ হাজার ৯৯০ টাকা।

স্মার্ট ২ প্রো : সাড়ে পাঁচ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লের ফোনটিতে আছে ২ জিবি র্যামের সঙ্গে কোয়াড কোর ১.৫ গিগাহার্টজ প্রসেসর আর মিডিয়াটেক ৬৭৩৯ সিরিজের চিপসেট ও ৩০৫০ এমএএইচ ব্যাটারি ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। ৮৯৯০ টাকা দামের ডিভাইসটিতে আরো আছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ লাইট এবং ডুয়াল রিয়ার বা ব্যাক ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল মূল ক্যামেরার পাশাপাশি আছে ২ মেগাপিক্সেলের বিশেষ ক্যামেরা। আর ফ্রন্টে আছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ডিভাইস দুটিতে নিরাপত্তার জন্য আছে ফিঙ্গারপ্রিন্ট আনলক ফিচার। এক বছরের অফিসিয়াল ওয়ারেন্টির পাশাপাশি থাকছে সাত দিনের ফুল রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। ডিভাইস কেনার ১০০ দিনের মধ্যে যেকোনো কারণে এর ডিসপ্লে নষ্ট হলে বিনামূল্যে তা পরিবর্তন করে দেওয়া হবে। ৩ আগস্ট থেকে দেশের সব ই-কমার্স সাইটে ইনফিনিক্স নোট ৫ পাওয়া গেলেও স্মার্ট ২ প্রো পাওয়া যাবে দারাজ ডটকমে।