• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১২ মহররম ১৪৪০
BK

বিডিঅ্যাপস ডেভেলপারদের দক্ষতা বাড়াতে একসঙ্গে কাজ করবে রবি ও লেটস লার্ন কোডিং

বিডিঅ্যাপস ডেভেলপারদের দক্ষতা বাড়াতে একসঙ্গে কাজ করবে রবি ও লেটস লার্ন কোডিং
ছবি : বাংলাদেশের খবর

দেশীয় অ্যাপ স্টোর বিডিঅ্যাপসের ডেভেলপারদের দক্ষতা বাড়ানোর জন্য যৌথভাবে কাজ করবে মোবাইল অপারেটর রবি ও লেটস লার্ন কোডিং লিমিটেড (এলএলসি)। এ লক্ষ্যে প্রতিষ্ঠান দুটি সম্প্রতি একটি সমঝোতা স্মারক সই করেছে।

রাজধানীর রবি করপোরেট অফিসে রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ এবং এলএলসির সিইও মুহাম্মদ সুমন মোল্লা সেলিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

এ চুক্তির আওতায় মোবাইল অ্যাপ্লিকেশনভিত্তিক ইকোসিস্টেম গড়ে তোলার জন্য রবির মোবাইল অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম বিডিঅ্যাপসের সঙ্গে কাজ করবে এলএলসি। বিডিঅ্যাপস ডেভেলপারদের দক্ষতা উন্নয়নে ক্লাসরুমভিত্তিক ও অনলাইননির্ভর কোর্স প্রদান করবে এলএলসি। অন্যদিকে রবি ও এয়ারটেল গ্রাহকদের জন্য উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করতে এলএলসি শিক্ষার্থীদের সহায়তা করবে বিডিঅ্যাপস। বাংলাদেশের প্রযুক্তিপ্রিয় তরুণদের ডিজিটাল উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পাশে দাঁড়াবে উভয় প্রতিষ্ঠান।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির আইওটি অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শওকত কাদের চৌধুরী, ক্যারিয়ার বিলিং অ্যান্ড ডিজিটাল প্ল্যাটফর্মের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মুসাব্বির, অ্যাপ স্টোরের ম্যানেজার মো. সালাহ উদ্দিন এবং অ্যাপ স্টোরের স্পেশালিস্ট সৈয়দ মোসায়েব আলম। এ ছাড়া এলএলসির ইন্সস্ট্রাক্টর এএইচএনএম ইবনে সিনা ও মোহাম্মদ শোয়েব উপস্থিত ছিলেন।  বিজ্ঞপ্তি