• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১১ মহররম ১৪৪০
BK
জালিয়াতির মামলা

জাপা নেতার ছেলের ২ বছরের কারাদণ্ড

জাপা নেতার ছেলের ২ বছরের কারাদণ্ড
প্রতীকী ছবি

প্রতারণা ও জালিয়াতির মামলায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য শিল্পপতি সৈয়দ আবু ইউসুফ আবদুল্লাহ তুহিনের ছেলে সৈয়দ এহসান আবদুল্লাহকে দুই বছরের কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) আদালতের বিচারক প্রণব কুমার সম্প্রতি এই রায় দিয়েছেন।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুখলেছুর রহমান বাদল জানান, আন্তর্জাতিক ক্রীড়া সংগঠক ‘মিস্টার বাংলাদেশ’ খেতাবে ভূষিত মেজবা উদ্দীন আহমেদের কাছ থেকে ব্যবসা বাবদ আবদুল্লাহ গ্রুপের মিতালী ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এহসান আবদুল্লাহ ২০০৮ সালে ৫৬ লাখ টাকা ৩ মাসের জন্য ধার নেন।

পরে ওই টাকা ফেরত না দিয়ে টালবাহনা করে আসছিলেন। একপর্যায়ে আলোচনার ভিত্তিতে ৫ লাখ টাকার একটি চেক প্রদান করেন। কিন্তু চেকটি ব্যাংকে জমা দিলে সেটি প্রত্যাখ্যাত (ডিজঅনার) হয়। পরে মেজবা উদ্দীন টাকা চাইতে গেলে ভয়ভীতি ও হুমকি ধমকি দিয়ে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে।

পাওনা টাকা ফেরত চেয়ে এবং চেক ডিজঅনার হওয়ায় তাকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়। পরবর্তীতে হস্তান্তরযোগ্য দলিল আইনে মেজবা উদ্দীন বাদী হয়ে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে গত সোমবার আদালত এ রায় দেন। 

উল্লেখ্য, সৈয়দ এহসান আবদুল্লাহর বাবা টাঙ্গাইল-৩ আসন (ঘাটাইল) থেকে ২০১২ সালের উপনির্বাচনে জাতীয় পার্টির মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করেন।