• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১০ মহররম ১৪৪০
BK

পদ্মা সেতুর রেল সংযোগের ফলক উন্মোচন ৫ সেপ্টেম্বর

পদ্মা সেতুর রেল সংযোগের ফলক উন্মোচন ৫ সেপ্টেম্বর
সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৫ সেপ্টেম্বর মাওয়ায় পদ্মা সেতুর রেল সংযোগের ফলক উন্মোচন করবেন। আজ শনিবার পদ্মা সেতু এলাকা পরিদর্শন শেষে সার্ভিস এরিয়া-১ এ এ কথা জানান রেলমন্ত্রী মুজিবুল হক।

পরিদর্শন শেষে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যা বলেন, তা বাস্তবায়ন করে দেখান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৫ সেপ্টেম্বর মাওয়ায় এসে পদ্মা সেতুর রেল সংযোগের ফলক উন্মোচন করবেন। পদ্মা সেতু নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন। কিন্তু তিনি এতটাই দ্রুত প্রত্যয় ছিলেন যে, নিজ অর্থায়নে পদ্মা সেতু আজ দৃশ্যমান হয়েছে।

তিনি বলেন, অনেকেই প্রশ্ন তুলেছিলো পদ্মা সেতুর ওপর দিয়ে রেল যাবে না। কিন্তু প্রধানমন্ত্রী বলেছেন অবশ্যই যাবে। এখন পদ্মা সেতুর ওপর দিয়ে রেল সংযোগের উদ্বোধন করবেন তিনি। আপনারা দেখবেন পদ্মা সেতুর ওপর দিয়ে রেল চলবে।

মন্ত্রী বলেন, রেল লাইন শুরু হবে ঢাকা থেকে মাওয়া ক্রস করে জাজিরা, ভাঙ্গা, নড়াইল হয়ে যশোর পর্যন্ত। আমরা খুব দ্রুতই কাজ শুরু করবো। যখন অন্যান্য যানবাহন চলবে, তার সাথে যাতে ট্রেন চলে সেই লক্ষ্যে কাজ চলছে বলে জানান তিনি।

পরিদর্শনকালে মন্ত্রী ঢাকা-মাওয়া মহাসড়কের টোল প্লাজা ও চার লেনের কাজের অগ্রগতি ঘুরে দেখেন। এছাড়া ফলক উন্মোচনের স্থান নির্ধারণ করেন।

এসময় মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, পদ্মা সেতু প্রকল্পের প্রধান সমন্বয়কারী সাঈদ মাসুদ, জেলা প্রশাসক সায়লা ফারজানা প্রমুখ উপস্থিত ছিলেন।