• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৯ মহররম ১৪৪০
BK

সাংবাদিক নিপীড়নকারীদের শনাক্ত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক নিপীড়নকারীদের শনাক্ত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
সংগৃহীত ছবি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ভিডিও ফুটেজ দেখে ও তদন্ত করে হামলাকারীদের শনাক্তের নির্দেশ দেওয়া হয়েছে

আজ শনিবার কুমিল্লার বুড়িচং থানার সামনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এর আগে মন্ত্রী বুড়িচং ফায়ার সার্ভিস স্টেশন ও বুড়িচং থানার নতুন ভবন উদ্বোধন করেন।

সম্প্রতি শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সাংবাদিকদের ওপর হামলা চালায় কিছু যুবক। এ সময় মারাত্মক আহত হন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা এপির এম এ আহাদ, প্রথম আলোর সাংবাদিক আহমেদ দীপ্তসহ বেশ কয়েকজন সাংবাদিক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একসময় ব্যারাকে পুলিশের থাকার কোনো সুব্যবস্থা ছিল না। পুলিশ সদস্যরা স্ত্রী সন্তানদের নিয়ে কষ্টের জীবন কাটিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের সদস্যদের জন্য থাকার ব্যবস্থা করেছেন। ১০ বছর আগের পুলিশ আর বর্তমান পুলিশের মধ্যে বহু তফাত রয়েছে। পুলিশ এখন প্রমাণ করেছে তারা জনগণের বন্ধু।

তিনি বলেন, কেউই ট্রাফিক আইন মানতে চায় না। সড়ক দুর্ঘটনা রোধে চালকের যেমন দক্ষতা প্রয়োজন, তেমনি জনগণেরও সচেতন হওয়া দরকার। সবাই সচেতন হলে দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।