• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১১ মহররম ১৪৪০
BK

ঈদুল অাযহায় বিশ্বরঙ

ঈদুল অাযহায় বিশ্বরঙ
সংরক্ষিত ছবি

বিশ্বরঙ-এর এবারের কোরবানি ঈদের কালেকশনে থাকছে বিশেষ আয়োজন। এ ছাড়া গেল রোজার ঈদে যেসব ক্রেতা পছন্দের পণ্যটি সংগ্রহ করতে পারেননি, তাদের চাহিদার প্রতি খেয়াল রেখে এবারের আয়োজনে থাকছে সব ডিজাইনের কালেকশন। ঈদের পোশাকের পাশাপাশি এখন বিয়ের মৌসুম। এ কারণে বর-কনের সাজসজ্জার যাবতীয় পোশাক পাওয়া যাবে, বিশেষ করে বর ও কনের ম্যাচিং করা এক্সক্লুসিভ শাড়ি ও পাঞ্জাবি।

এবারের কোরবানির ঈদ আয়োজনে শাড়ির উপকরণ হিসেবে ব্যবহার করা হয়েছে টাঙ্গাইলের সুতি ছাড়াও এন্ডি সুতি, এন্ডি সিল্ক, জামদানি, মসলিন, রেশমি কটন, মার্সেলাইস সুতি ইত্যাদি।

টাঙ্গাইল, কুমিল্লা, নরসিংদী তাঁতের শালে ব্লক, স্প্রে-ব্লক, টাই-ড্রাই, এমব্রয়ডারি, কারচুপি, অ্যাপলিক, কাটওয়াকের বৈচিত্র্যময় কাজ করা হয়েছে। পাঞ্জাবি, ফতুয়া, সালোয়ার-কামিজ, কুর্তা, কুর্তি, শার্টের কাটিং এবং প্যাটার্নে অনেক নতুনত্বের ধারা বজায় রয়েছে। সালোয়ার-কামিজ ও পাঞ্জাবির ক্ষেত্রে ঝুল অনেকখানি কমে এসেছে এবং কাটিংয়েও অনেক নতুনত্ব আনা হয়েছে। বিশেষভাবে পরিবর্তন এসেছে সালোয়ারের কাটিংয়ে। ছেলেদের ফুলস্লিভ শার্ট করা হয়েছে নানান ডিজাইনে। পাঞ্জাবি, ফতুয়া, সালোয়ার-কামিজ, কুর্তা, কুর্তি, শার্ট করা হয়েছে নিজস্ব বুননে করা খাদি ও সুতি কাপড়ে। পাশাপাশি সিল্ক, ডুপিয়ান সিল্ক, বলাকা সিল্ক, জয়শ্রী সিল্ক, এন্ডি সুতি, এন্ডি সিল্কে।

ছেলেদের ফুলস্লিভ শার্ট ও টি-শার্টে উঠে এসেছে নানা ধরনের ড্রইং, এসেছে অনেক বৈচিত্র্য। টিনএজার মেয়েদের জন্য রয়েছে ফতুয়া, কুর্তি, টি-শার্ট। এবার বাচ্চাদের জন্যও করা হয়েছে ফতুয়া, শার্ট, ফুলস্লিভ টি-শার্ট। আর সবকিছুর সঙ্গেই যুক্ত আছে রঙের বৈশিষ্ট্য উজ্জ্বল রঙের সমাহার।

এবার ঈদে এক্সক্লুসিভ পোশাকের মূল উপকরণ কাপড় তৈরি হয়েছে টাঙ্গাইল, রাজশাহী, মানিকগঞ্জ, নরসিংদী, সিরাজগঞ্জ, মিরপুর, কুমিল্লাসহ বিভিন্ন স্থানে। নিজস্ব তাঁতে বোনা কাপড়ের বুননেও আনা হয়েছে নতুনত্ব। পাশাপাশি সিল্ক, ডুপিয়ান সিল্ক, বলাকা সিল্ক, জয়শ্রী সিল্ক, এন্ডি সুতি, এন্ডি সিল্ক, জামদানি, মসলিন, রেশমি কটন, মার্সেলাইস সুতি নিয়ে কাজ করা হয়েছে।

কাজের মাধ্যম হিসেবে প্রাধান্য পেয়েছে ব্লক, স্প্রে, টাই-ডাই, স্কিনপ্রিন্ট, অ্যাপলিক, এমব্রয়ডারি, কারচুপি, জারদৌসি, বাটিক, আড়ি, হাতের ভরাট কাজ এবং লেস, স্টোন, এন্টিক, মেটাল, চুমকি বিভিন্ন সিকোয়েন্সের কাজ। এছাড়া কুশিকাঁটা ও চামড়ার ব্যবহার উল্লেখযোগ্য। রঙের বৈশিষ্ট্য চিরচেনা উজ্জ্বল রঙের ট্রেন্ড বা ধারা বজায় রয়েছে।

এ ছাড়া কালারফুল ও কারুকার্যময় ফুল ও হাফস্লিভ টি-শার্টগুলো চোখ জুড়িয়ে দেয়।

বিশ্বরঙের যেকোনো পণ্য আপনি কিনতে পারেন অনলাইনেও, www.bishworang.com। ঘরে বসে সামগ্রী পেতে ব্যবহার করুন হোম ডেলিভারি সার্ভিস। ফোন করুন ০১৮১৯২৫৭৭৬৮।