• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪, ২৬ সফর ১৪৩৯
BK

ফের ক্ষমতায় এলে বঙ্গবন্ধুর খুনীদের ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক দুই খুনিকে দেশে ফিরিয়ে এনে বায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ মঙ্গলবার আখাউড়া উপজেলা সদরের সিরাজুল হক মুক্ত মঞ্চে আয়েজিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। আখাউড়া উপজেলা আওয়ামী লীগ এ শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

আনিসুল হক বলেন, আমেরিকায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনী রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে। এ নিয়ে আমেরিকা সরকারের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে।

১৫ আগস্টের রাত বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক রাত উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে কবে ফিরিয়ে আনা হবে সেটা নিয়ে সবার কৌতুহল। আগামীতে ক্ষমতায় এলে রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে। আর কানাডায় থাকা নূর চৌধুরীকেও দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তবে কানাডায় আইন আছে- যদি কোনো দেশে অন্যায়ের জন্য মৃত্যুদণ্ডের সাজা থাকে তাহলে তাকে সে দেশে পাঠানো হয় না। তারা শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড মানে না। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল করেছেন সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশে পাকিস্তান হোক।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে শোক সভায় আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, আওয়ামী লীগ নেতা সেলিম ভূইয়া, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট রাশেদুল কায়ছার প্রমুখ বক্তব্য রাখেন।