• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ২৭ সফর ১৪৩৯
BK

যুক্তফ্রন্টের সেপ্টেম্বরে দেশব্যাপী গণসংযোগ

যুক্তফ্রন্টের সেপ্টেম্বরে দেশব্যাপী গণসংযোগ
সংগৃহীত ছবি

‘অগণতান্ত্রিক শক্তির’ বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করার লক্ষ্যে আসছে সেপ্টেম্বর মাসজুড়ে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে গণসংযোগ, জনসভা ও গণসমাবেশ করবে যুক্তফ্রন্ট। গতকাল বুধবার ঢাকায় যুক্তফ্রন্ট নেতাদের অনির্ধারিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সভাপতিত্বে তার বারিধারার বাসভবন ‘মায়া-বি’তে এই বৈঠক হয়। এতে বক্তব্য রাখেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন ও বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। 

বৈঠকের শুরুতেই যুক্তফ্রন্ট নেতারা বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের অন্য সদস্যদের মৃত্যু দিবস। আমরা তার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং সবার রুহের মাগফিরাত কামনা করছি।

ফ্রন্টের কার্যক্রম নিয়ে দীর্ঘ আলোচনা শেষে ঈদুল আজহার পর সেপ্টেম্বর মাসজুড়ে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে সাংগঠনিক সভা, জনসভা, গণসংযোগ ও গণসমাবেশ করার কর্মসূচি নেওয়া হয়। গৃহীত সিদ্ধান্তে বলা হয়, যুক্তফ্রন্টের উদ্দেশ্য মতে দেশের সব জনগণকে একতাবদ্ধ করা, অত্যাচার, স্বৈরাচার ও গণতন্ত্রবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে জাতীয় চেতনা সৃষ্টি, জনগণকে ভবিষ্যতে ইতিবাচক রাজনীতিতে উদ্বুদ্ধ করা এবং এই মতবাদ ও মর্মে যারাই বিশ্বাসী এই ধরনের সব রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের যুক্তফ্রন্টে স্বাগত জানানো। আরেক সিদ্ধান্তে নিরাপদ সড়ক দাবিতে ‘আন্দোলনরত শিক্ষার্থীদের নির্যাতনের’ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। আটক শিক্ষার্থীদের ঈদের আগে ছেড়ে দেওয়ার আহ্বানও জানানো হয় বৈঠকে।