• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৯ মহররম ১৪৪০
BK

জাতীয় প্রেস ক্লাবে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ

জাতীয় প্রেস ক্লাবে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ
ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে  সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ জাতীয় প্রেসক্লাবে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে গোলাম সারওয়ারের মরদেহ জাতীয় প্রেসক্লাবে নেওয়া হয়। সেখানে প্রথমেই রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষ থেকে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয় গোলাম সারওয়ারের প্রতি।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর সম্পাদক পরিষদের পক্ষ থেকে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বিএনপির পক্ষে একটি প্রতিনিধিদলও গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

আর প্রেসক্লাব চত্বরে গোলাম সারওয়ারের চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সেখানে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। সেখানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানান গোলাম সারওয়ারকে।

গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। অবস্থার অবনতি ঘটলে গত ৩ আগস্ট সিঙ্গাপুর নেওয়া হয় তাকে। গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

গত মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে বাংলাদেশ সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের মরদেহ সিঙ্গাপুর থেকে দেশে নিয়ে আসা হয়। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মধ্যরাতে মরদেহ নেওয়া হয় তার উত্তরার বাসভবনে। এরপর রাতে মরদেহ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে।

আজ বাদ আসর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শেষ শয্যায় শায়িত হবেন তিনি।