• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৪, 1 Djumada l-Ula 1439
BK

শিল্পী সমিতির উদ্যোগে কোরবানি

শিল্পী সমিতির উদ্যোগে কোরবানি
সংগৃহীত ছবি

এবারের ঈদুল আজহায় কোরবানির উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। অসচ্ছল শিল্পীদের পাশাপাশি সচ্ছল শিল্পীরাও কোরবানির মাংস পাবেন। তবে এ ক্ষেত্রে অসচ্ছল শিল্পীদের প্রাধান্য দেওয়া হবে। গতকাল এমন তথ্যই জানিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, ‘এফডিসিতে তিনটি গরু কোরবানি দেওয়ার জন্য প্রস্তুতি চলছে। শিল্পীদের ভেতরে সম্প্রীতি আরো মজবুত করার জন্যই এ কোরবানির আয়োজন করা। তালিকাভুক্ত শিল্পীদের বাসায় মাংস, সেমাই, চিনি ও পোলাওয়ের চাল পাঠিয়ে দেওয়া হবে। কাউকে এফডিসিতে এসে মাংস সংগ্রহ করতে হবে না। সমিতির তালিকাভুক্ত নন এমন কয়েকজন অসচ্ছল শিল্পীও আছেন, তাদের মাঝেও কোরবানির মাংস ও অন্যান্য সামগ্রী পাঠানোর ব্যবস্থা করব’।

২০১৭ সালে চলচ্চিত্র শিল্পী সমিতির ১৪তম নির্বাচনে অংশ নিয়ে সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেন জায়েদ খান। বর্তমান কমিটিতে তার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর। এরপর সমিতির সিনিয়র শিল্পীদের নিয়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। দায়িত্ব গ্রহণ করার পর শিল্পী সমিতিকে আগের চেয়ে অনেক উন্নত করেছেন জায়েদ খান। পাশাপাশি শিল্পীদের উন্নয়নে বিভিন্ন কাজ করে যাচ্ছেন তিনি।