• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৮ মহররম ১৪৪০
BK

পুলিশই এখন রাষ্ট্র চালাচ্ছে : মওদুদ

পুলিশই এখন রাষ্ট্র চালাচ্ছে : মওদুদ
সংরক্ষিত ছবি

পুলিশই এখন রাষ্ট্র চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, এ সরকার পুলিশ শাসিত সরকারে পরিণত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নে নিজ বাড়িতে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি। গত তিন-চার বছরে তার নির্বাচনী এলাকার কোনো স্থানে তাকে সভা-সমাবেশ করতে দেওয়া হয়নি অভিযোগ করে মওদুদ বলেন, গত রমজান মাসে আমি সাত দিনের জন্য বাড়িতে এসেছিলাম। আমাকে বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়। ইফতার মাহফিলে যেতে দেওয়া হয়নি।

 আমার দীর্ঘ রাজনৈতিক জীবনের ৪০ বছরের ঐতিহ্য অনুসারে পবিত্র ঈদের দিন নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে বের হলে বাড়ির সামনে পুলিশের গাড়ি আড়াআড়ি করে রেখে রাস্তা ব্লক করে দেয়। আমি বলেছিলাম- হয় আমাকে গ্রেফতার করে হাজতে নিয়ে যান, নতুবা যেতে দিন। পুলিশ জানায়, মন্ত্রী মহোদয় ও উপরের নির্দেশ আছে, আপনি কোথাও যেতে পারবেন না। আজ আমি বাড়িতে এসেছি। এবারো আমার বাড়ির চারপাশে পুলিশ অবস্থান নিয়েছে এবং কোনো নেতাকর্মীকে আমার সঙ্গে দেখা করতে দিচ্ছে না।

আগামী ৫০ বছর নতুন প্রজন্ম আওয়ামী লীগকে ভোট দেবে না মন্তব্য করে সাবেক এই আইনমন্ত্রী বলেন, সরকার ছাত্রছাত্রীদের আন্দোলনে ভয় পেয়ে তাদের ওপর অত্যাচার-নির্যাতন চালিয়েছে। তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত ৫২টি মামলা করেছে, ৯৭ জনকে গ্রেফতার করেছে, ২২ জনকে রিমান্ডে নিয়েছে। খবরের কাগজের ওপর সরকারের কড়া নিয়ন্ত্রয়ের কারণে ১০ ভাগের ১ ভাগ খবরও ছাপা হচ্ছে না বলে মন্তব্য করেন বিএনপির এই শীর্ষ নেতা।

এ সময় উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বসুরহাট পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।