• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪০
BK

দক্ষিণ সিটিতে কোরবানির বর্জ্য অপসারণ ৯০ শতাংশ সম্পন্ন

দক্ষিণ সিটিতে কোরবানির বর্জ্য অপসারণ ৯০ শতাংশ সম্পন্ন
সংরক্ষিত ছবি

বর্জ্য অপসারণের কাজ অনেকটাই সম্পন্ন হয়েছে বলে দাবি ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনের। তিনি বলেন, ঘোষণামতে ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের বর্জ অপসারণ অনেকাংশের কাজ প্রায় শেষ। তবে কিছু কিছু এলাকায় আজ এবং আগামীকালও কোরবানি হবে সেসব বর্জ্য অপসারণের জন্য পরিচ্ছন্নকর্মী মাঠে থাকবে। শতভাগ বর্জ্য অপসারণ করে বর্জ্য মুক্ত নগরী উপহার দেব নগরবাসীকে।

বৃহস্পতিবারে সংবাদ সম্মেলনে একথা বলেন ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকন।

মেয়র সাঈদ খোকন বলেন, আমাদের লক্ষ্যমাত্রা ছিল ২০ হাজার মেট্রিকটন কোরবানির বর্জ্য হবে। এরই মধ্যে ১৫ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে। আগামীকাল শুক্রবার ও কোরবানি হবে, তাই কাঙ্ক্ষিত ২০ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করে আমরা শতভাগ পরিষ্কার করে নগরবাসীকে পরিচ্ছন্ন নগরী উপহার দেব।
এ সময় উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, সুশীল সমাজের প্রতিনিধি স্থপতি মোবাশ্বের হোসেন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।


সুশীল সমাজের প্রতিনিধি আবুল মকসুদ আহমদ বলেন, বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশন সন্তোষজনক কাজ করেছে। এটি প্রশংসনীয় তবে নির্ধারিত স্থানে কোরবানি করেন নি নাগরিকরা। আশা করছি আগামীবার তারা এ বিষয়ে সচেতন হবেন।

স্থপতি মোবাশ্বর হোসেন বলেন, চেষ্টা করলে সম্ভব এটা মেয়র সাঈদ খোকন প্রমাণ করেছেন। তিনি গভীর রাত পর্যন্ত নগর ভবনে উপস্থিত থেকে এটি নিশ্চিত করেছেন।