• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৮ মহররম ১৪৪০
BK

সরকারি অফিস খুলছে আজ

সরকারি অফিস খুলছে আজ
সংগৃহীত ছবি

ঈদের ছুটি শেষে সরকারি অফিস খুলছে আজ রোববার। গত ২১ আগস্ট শুরু হয় ঈদের ছুটি। এবার ঈদের তিন দিনের ছুটির পাশাপাশি দুই দিন সাপ্তাহিক ছুটি মিলিয়ে মোট পাঁচ দিন ঈদের ছুটি কাটিয়েছেন সরকারি চাকুরেরা। গত ২২ আগস্ট সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে।

ঈদ উপলক্ষে গ্রামের বাড়িতে থাকা প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রেল, সড়ক ও নৌ এবং আকাশপথে রাজধানী ছেড়ে যান অসংখ্য মানুষ। গতকাল শনিবার থেকে আবার ঢাকায় ফিরতে শুরু করেছেন তারা। চিরচেনা যান ও জনজটের রাজধানী শহর ঢাকা এখনো ভিন্নরূপে। পথঘাট ফাঁকা। সংশ্লিষ্টরা মনে করছেন, আজ রোববার প্রথম অফিস খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি থাকবে কম। ছুটির আমেজ থাকবে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়সহ বিভিন্ন সরকারি অফিসে। মূলত পুরোদমে অফিস শুরু হতে আরো দু-একদিন লাগবে।

তবে শনিবার থেকেই কিছু বেসরকারি অফিস খুলে যাওয়ায় এ খাতের অনেক চাকরিজীবী শুক্রবার রাতেই ঢাকায় ফিরে আসেন। তবে উপস্থিতি ছিল খুবই কম। তেমন কাজের তাড়া না থাকায় কর্মস্থলে যোগ দেওয়া কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের মধ্যে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর খোশগল্প করে সময় পার করেন। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছুটি রয়েছে আরো কয়েক দিন। কাজেই শিক্ষার্থীরা ফিরবে আরো কিছুটা দেরিতে।