• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১৩ মহররম ১৪৪০
BK

চাঁদপুরে কমিউনিটি পুলিশ অঞ্চল প্রধানের বাসায় ডাকাতি

চাঁদপুরে কমিউনিটি পুলিশ অঞ্চল প্রধানের বাসায় ডাকাতি
প্রতীকী ছবি

চাঁদপুর শহরের বিষ্ণুদী ব্যাংক কলোনী এলাকায় কমিউিনিটি পুলিশের অঞ্চল প্রধান ও প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোহাম্মদ হোসেন খানের বাসায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। রোববার আনুমানিক রাত তিনটার দিকে ওই ঘটনা ঘটে।

জানা যায়, ৭ জন ডাকাতের মুখোশ পরিহিত একটি দল ধারালো অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে বাসার জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। ঘরে ঢুকেই তারা অধ্যাপক খানের বড় ছেলে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শাওন খান, অধ্যাপক খানের স্ত্রী এবং অধ্যাপকের হাত-পা বেঁধে ফেলে। অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে চাবি নিয়ে স্টিলের আলমিরায় রক্ষিত নগদ ৯০ হাজার টাকা, ৬ টি দামি মোবাইল সেট, সোনার গহনাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। প্রায় ত্রিশ মিনিট ধরে অপারেশন চালিয়ে ডাকাতদল নির্বিঘ্নে চলে যায়। পরে অধ্যাপক খানের ডাক-চিৎকারে আশপাশের মানুষ এসে তাদের উদ্ধার করে।
খবর পেয়ে পুলিশের উর্ধবতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এসময় কমিউিনিটি পুলিশ অঞ্চল-৬ এর টহল সদস্য জিলান গাজীকে পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

অধ্যাপক মোহাম্মদ হোসেন খান চাঁদপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান। তিনি চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং কমিউনিটি পুলিশ অঞ্চল-৬ এর সভাপতি। তার স্ত্রী শিরিন আক্তারও গণমাধ্যম কর্মী এবং শিক্ষক।