• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪০
BK

দুদকে হাজির হতে দুই সপ্তাহ সময় পেলেন আমির খসরু

সংগৃহীত ছবি

জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও বিদেশে টাকা পাচারের অভিযোগের বিষয়ে বক্তব্য জানাতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে দুই সপ্তাহ সময় পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। তার এক মাসের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক এ সময় দেয়।

দুদুকের জনসংযোগ বিভাগ  জানিয়েছে, আমির খসরু মাহমুদ চৌধুরীকে আগামী ১০ সেপ্টেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছে।

গত ১৬ আগস্ট দুর্নীতি দমন কমিশন আইনের ১৯ ধারা ও কমিশন বিধিমালার ২০ বিধিসহ ফৌজদারি কার্যবিধির ১৬০ ধারায় আমির খসরুকে দুদকে হাজিরের জন্য নোটিশ দেন দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক কাজী শফিকুল আলম।

আমির খসরুর বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেগুলো হচ্ছে- বেনামে পাঁচতারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থ পাচার এবং নিজ স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যের নামে শেয়ার কেনাসহ জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন।

এর আগে, চলতি মাসের শুরুর দিকে আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় এবং বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয় চট্টগ্রামে। মামলার এজাহারে বলা হয়, আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন। ইলেকট্রনিকস ডিভাইস ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশে তিনি উসকানিমূলক বক্তব্য দিয়েছেন।