• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৮ মহররম ১৪৪০
BK

হেরেই গেল বাংলাদেশ

হেরেই গেল বাংলাদেশ
সংগৃহীত ছবি

মাত্র কয়েক দিন আগে এশিয়ান গেমসে কাতারকে হারিয়ে যে আশার সঞ্চার করেছিল, নতুন করে ফুটবল জাগরণের যে স্বপ্ন দেখেছিল বাংলাদেশ, গতকালের পরাজয়ে সেই আশা ও স্বপ্ন যেন মুছে গেল। বাংলাদেশ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ০-১ গোলে হারল দুর্বল দল শ্রীলঙ্কার কাছে। তাও আবার নিজেদের মাটিতে। আসছে ঘরের মাঠে অনুষ্ঠেয় সাফ ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে এই প্রীতি ম্যাচে দর্শকদের হতাশ করে লাল-সবুজের দল।

এশিয়ান গেমসের মূল একাদশকে বিশ্রামে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ ফুটবল দল। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে গতকাল বুধবার ম্যাচটিতে মাত্র ১০ মিনিটে সময়ই পিছিয়ে পড়ে বাংলাদেশ। স্বাগতিকদের ব্যাকপাসের খেসারত দিতে হয়। মাঝমাঠের ভুল পাস আর গোললাইন ছেড়ে বেরিয়ে আসা বাংলাদেশের গোলরক্ষক শহিদুল আলমকে দূরপাল্লার শটে পরাস্ত করেন মোহাম্মদ ফজল (১-০)। প্রায় মাঝমাঠের একটু সামনে থেকে ফজল শট নেন, বাংলাদেশের গোলরক্ষক তখন গোলবার ছেড়ে সামনে দাঁড়িয়ে ছিলেন। ফলে ম্যাচের প্রথমার্ধ শেষে ১-০ গোলে পিছিয়ে থাকে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালায় বাংলাদেশ। বেশ কয়েকবার শক্ত আক্রমণে গিয়েও গোল বঞ্চিত হতে হয়। কয়েকজন খেলোয়াড় পরিবর্তন করেও বাংলাদেশ গোলের দেখা পায়নি। পুরো মাঠ দাপিয়ে খেলেও লঙ্কানদের গোল সীমানায় গিয়ে খেই হারিয়ে ফেলেন বাংলাদেশ দলের আক্রমণভাগের খেলোয়াড়রা। ম্যাচের রেফারির দেওয়া ৯ মিনিট ইনজুরি টাইমেও সমতা ফেরাতে ব্যর্থ হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। খেলা দেখতে প্রায় ২১ হাজার দর্শক গ্যালারিতে উপস্থিত ছিলেন।