• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০
BK

ফেদেরার-শারাপোভা দ্বিতীয় রাউন্ডে

ফেদেরার-শারাপোভা দ্বিতীয় রাউন্ডে
ছবি : ইন্টারনেট

চলমান গ্র্যান্ড স্ল্যাম আসর ইউএস ওপেনে কোর্টের লড়াইয়ের পাশাপাশি উত্তাপ ছড়াচ্ছে স্থানীয় তাপমাত্রা। তীব্র গরম সহ্য করতে পারছেন না অনেকেই। তাই খেলার মাঝপথেই নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন এ পর্যন্ত ৫ জন। এমন পরিস্থিতিতে প্রথম রাউন্ডে লড়াই করে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন রজার ফেদেরার, নোভাক জোকোভিচ, মারিয়া শারাপোভা ও ক্যারোলিন ওজনিয়াকি।

২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সুইজারল্যান্ডের রজার ফেদেরার হারিয়েছেন জাপানের ইউশিহিতো নিশিওকাকে। ফেদেরার ৬-২, ৬-২ ও ৬-৪ সেটে সহজেই জয় পেয়েছেন। সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচও জয় পেয়েছেন প্রথম রাউন্ডে। ১৪তম গ্র্যান্ড স্ল্যামের লক্ষ্যে থাকা জোকোভিচ হারিয়েছেন হাঙ্গেরির মারটন ফুসকোভিকসকে। জোকোভিচ কঠিন লড়াইয়ের পর জয় পেয়েছেন ৬-৩, ৩-৬, ৬-৪ ও ৬-০ সেটে। পুরুষ এককে আরো জিতেছেন জেভেরভ, গফিন, ফগনিনি, কিরগিয়স, মিনাউর, হারবার্ট, পাইরে, মনফিলস, তিয়াফো ও বাঘদাতিস।

মেয়েদের এককে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন অস্ট্রেলিয়া ওপেন চ্যাম্পিয়ন ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি। স্বদেশী স্যাম স্টোসুরকে সরাসরি ৬-৩ ও ৬-২ সেটে হারিয়েছেন। দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। দুইবারের উইম্বলডন চ্যাম্পিয়ন কেভিতোভাও সরাসরি ৬-১ ও ৬-৪ সেটে হারিয়েছেন বেলজিয়ামের ইয়ানিনা উইকমায়ারকে। রুশ তারকা শারাপোভা ৬-২ ও ৭-৬ সেটে সিনিডারকে পরাজিত করেন। মেয়েদের বিভাগে আরো জিতেছেন গার্সিয়া, সিতোলিনা, কেইস, নাভারো ও কাসাথকিনা।