• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ২৮ সফর ১৪৩৯
BK

'শান্তির জন্য দুটো বিয়োগ দরকার’

'শান্তির জন্য দুটো বিয়োগ দরকার’
সংগৃহীত ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য দুটো বিয়োগ দরকার। রাজাকার এবং রাজাকারের পৃষ্ঠপোষক খালেদা-বিএনপিকে বাদ দিতে হবে। আগামী নির্বাচনে খালেদা ও রাজাকারের চূড়ান্ত বিদায় হবে। শোকাবহ আগস্ট স্মরণে গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বেইলি রোডে পিআইবি আয়োজিত বঙ্গবন্ধু ও গণমাধ্যম শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার চক্রান্ত ধারাবাহিকভাবে আছে। বঙ্গবন্ধু হত্যার পর থেকে এ অপরাজনীতি শুরু হয়েছে। জঙ্গি-রাজাকারের আসল মা খালেদাকে বাদ দিয়ে অপরাজনীতি বন্ধ করতে হবে।

আলোচনা সভায় বঙ্গবন্ধু গবেষক ইতালির নাগরিক আন্না কোক্কিয়ারেল্লা বলেন, বঙ্গবন্ধু আওয়ামী লীগের সম্পত্তি নন, তিনি শুধু এ দেশের সব মানুষেরও নন, তিনি বিশ্ব মানবতার। সভায় বঙ্গবন্ধুকে নিয়ে প্রবন্ধ পাঠ করেন জ্যেষ্ঠ সাংবাদিক স্বদেশ রায়।

পিআইবির মহাপরিচালক শাহ আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব আবদুল মালেক, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান প্রমুখ।