• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১০ মহররম ১৪৪০
BK

১২ সেপ্টেম্বর আসছে নতুন আইফোন

১২ সেপ্টেম্বর আসছে নতুন আইফোন
ছবি : ইন্টারনেট

এ মাসেই নতুন আইফোনের ঘোষণা দিতে যাচ্ছে অ্যাপল। সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমে অ্যাপলের পাঠানো আমন্ত্রণপত্রে দেখা গেছে, আগামী ১২ সেপ্টেম্বর কুপারটিনোর স্পেসশিপ ক্যাম্পাসে নতুন আইফোন উন্মোচন করা হবে।

সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এ বছর তিনটি ভিন্ন মডেলের আইফোন বাজারে আনতে পারে অ্যাপল। গত বছর বাজারে আসা আইফোনের বিশেষ সংস্করণ আইফোন ১০-এর আপডেটেড সংস্করণ এ বছর বাজারে আসতে পারে। এর সম্ভাব্য ফিচার হিসেবে থাকতে পারে আরো দ্রুতগতির এ-সিরিজ চিপসেট, আগের থেকে উন্নত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ স্পেস। এতে থাকতে পারে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে।

এর বাইরে আইফোন ১০-এর ডিজাইনের আদলে কম মূল্যের একটি আইফোন বাজারে আনতে পারে অ্যাপল। তবে এর আগেও কম মূল্যের দুটি আইফোন বাজারে এনেছিল অ্যাপল। এর একটি আইফোন ৫সি এবং অপরটি আইফোন এসই। তবে এ দুটি ফোনের সঙ্গে সম্ভাব্য নতুন ফোনটির বড় পার্থক্য থাকবে ডিসপ্লেতে। এ ফোনটিতে থাকতে পারে ৬.১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। নীল, লাল এবং কমলা- এই তিনটি রঙে কম মূল্যের আইফোন বাজারে এনে বাড়তি আবেদন তৈরি করবে অ্যাপল, এমন খবরও জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।