• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৮ মহররম ১৪৪০
BK

চৌদ্দগ্রামে বিএনপির ১৪ নেতাকর্মী আটক

চৌদ্দগ্রামে বিএনপির ১৪ নেতাকর্মী আটক
ছবি: বাংলাদেশের খবর

কুমিল্লার চৌদ্দগ্রামে বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের প্রস্তুতিকালে ১৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  শনিবার সকালে পৌর এলাকার শ্রীপুর খাঁ বাড়ি থেকে তাদের আটক করা হয়।

পুলিশের দাবি, শান্ত পরিস্থিতিকে অশান্ত করতে তারা গোপন বৈঠক করছিল।

আটক ব্যক্তিরা হলেন- উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নুর হোসেন বলাই, উপজেলা কৃষকদলের সভাপতি হাসান শাহরিয়াহ খাঁ, পৌর কৃষকদল সেক্রেটারী ছালেহ আহমেদ পাটোয়ারী, পৌরসভার ৫নং ওয়ার্ড বিএনপির সেক্রেটারী ইয়াছিন পাটোয়ারী, বিএনপি কর্মী ইয়াকুব আলী মিয়াজী, গাজী সেলিম, মো. দুলাল, জাফর আহমদ, মো. ইয়াকুব, আনোয়ার হোসেন, শাহাদাত চৌধুরী, মো. শহীদ, ছাত্রদল কর্মী ওসমান গণি, মো. সোহেল।

জানা গেছে, উপজেলা কৃষকদলের উদ্যোগে বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও মোনাজাতের জন্য হাসান শাহরিয়ার খাঁ’র বাড়িতে নেতাকর্মীরা জড়ো হয়। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশ ওই বাড়ি ঘেরাও করে ১৪ নেতাকর্মীকে আটক করে।

 

এর আগে, পৌর বিএনপির উদ্যোগে চৌদ্দগ্রাম বাজারস্থ বিএনপি কার্যালয়ে, উজিরপুর ইউনিয়ন বিএনপির উদ্যোগে মিয়াবাজারস্থ কার্যালয়ে ও কনকাপৈত বাজারে পৃথকভাবে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে নেতাকর্মীরা।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ওসি তদন্ত শুভ রঞ্জন চাকমা বলেন, গোপন বৈঠক করাকালে নুর হোসেন বলাই ও হাসান শাহরিয়াসহ বিএনিপর ১৪ নেতাকর্মীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।