• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ২৩ সফর ১৪৩৯
BK

সাব্বিরকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করার সুপারিশ

সাব্বিরকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করার সুপারিশ
ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাব্বির রহমানের ৬ মাসের জন্য নিষেধাজ্ঞা চেয়ে সুপারিশ করেছে বিসিবি ডিসিপ্লিনারি কমিটি। বিসিবির শৃঙ্খলা কমিটির সভায় আজ এই সুপারিশ করা হয়। বোর্ড মিটিংয়ে তা অনুমোদন পেলে শাস্তি কার্যকর হবে।

বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের কাছে বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সম্মতি পেলেই কাল থেকে এই শাস্তি কার্যকর হবে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান শেখ সোহেল এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন। 

ঘরোয়া ক্রিকেটের এক ম্যাচে দর্শক পেটানোর দায়ে চলতি বছরের শুরুতে সাব্বিরকে ঘরোয়া ক্রিকেটে থেকে ৬ মাসের নিষেধাজ্ঞা দিয়েছিল বিসিবি। সেই সঙ্গে জরিমানা করা হয়েছিল ২০ লাখ টাকা। বাদ দেয়া হয়েছিল বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও। এবার বাদ পড়ছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকেও।

ক্যারিয়ারে বিভিন্ন সময়ে শৃঙ্খলাভঙ্গ করা সাব্বির সম্প্রতি বিতর্ক ছড়ান ফেসবুকে এক ভক্তকে গালাগাল করে। সমর্থকদের সঙ্গে অসদাচরণের অভিযোগ সাব্বিরের বিরুদ্ধে আগেও উঠেছে। গত ডিসেম্বরে রাজশাহীতে জাতীয় লিগের ম্যাচ চলাকালে এক কিশোরকে পিটিয়েছিলেন তিনি। ওই অপরাধে জানুয়ারিতে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয় সাব্বিরকে। এ ছাড়া ব্যক্তিগত জীবনে আরও অনেক বিশৃঙ্খল আচরণের অভিযোগ আছে তার বিরুদ্ধে।

সাব্বিরের শাস্তির বিষয়ে বোর্ড পরিচালক মল্লিক জানান, ডিসিপ্লিনারি কমিটির মুখোমুখি হয়েছিলেন সাব্বির রহমান এবং মোসাদ্দেক হোসেন সৈকত। সেখানে সাব্বির সাম্প্রতিক কর্মকাণ্ড নিয়ে মুখ খুলেছেন।

তিনি বলেন, সেখানে সে (সাব্বির) অনেক কিছু শিকার করেছেন এবং অনুতপ্তও। তার ফেসবুক হ্যাক করা হয়েছিল। 

শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে জাতীয় দলের তারকা সাব্বির রহমান এর আগেও বেশ কয়েকবার শাস্তির সম্মুখীন হয়েছেন।