• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১৪ মহররম ১৪৪০
BK

সেরেনায় ধরাশায়ী ভেনাস

সেরেনায় ধরাশায়ী ভেনাস
ছবি : ইন্টারনেট

সেরেনা-ভেনাস উইলিয়ামসের ম্যাচ বলে কথা। বিশ্বের তামাম টেনিসপ্রেমীর নজর ছিল দুই বোনের দ্বৈরথের দিকে। প্রত্যাশা ছিল জমজমাট ম্যাচ হবে ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে। দুজনের প্রতিশ্রুতিও ছিল সে রকম। কিন্তু ২৩ গ্র্যান্ড স্ল্যাম জয়ী ছোট বোন সেরেনা কথা রাখলেও পারেননি বড় বোন ভেনাস। একপেশে ম্যাচে সাতবারের মেজর ট্রফি জয়ীকে ধরাশায়ী করতে সাবেক নাম্বার ওয়ান সেরেনার সময় লেগেছে মাত্র ৭১ মিনিট।

যুক্তরাষ্ট্রের এই কিংবদন্তি টেনিস তারকা রীতিমতো ৬-১ ও ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন ৩৮ বছর বয়সী ভেনাসকে। সুবাদে মার্গারেট কোর্টের সর্বকালের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ে রেকর্ড স্পর্শ করার স্বপ্ন পূরণের পথে আরো একধাপ এগিয়ে গেলেন সেরেনা।

দুই বোন এ নিয়ে একে অন্যের বিপক্ষে ৩০টি ম্যাচ খেলে ফেললেন। তবে জয়-পরাজয়ে সেরেনা ১৮-১২ ব্যবধানে এগিয়ে। ফ্ল্যাশিং মিডোতে বড় বোনকে হারিয়ে বেজায় খুশি ১৭তম বাছাই। কারণ হিসেবে উচ্ছ্বসিত সেরেনা জানিয়েছেন, কন্যা অলিম্পিয়াকে পৃথিবীতে স্বাগত জানানোর পর কোর্টে এটাই তার সেরা ম্যাচ, ‘ফেরার পর এটাই আমার সেরা ম্যাচ।’ চতুর্থ রাউন্ডে সেরেনার প্রতিপক্ষ নাম্বার ওয়ান সিমোনা হালেপকে বিদায় করে দেওয়া এস্তোনিয়ার কাইয়া কানেপি।

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন স্লোয়ানে স্টিফেন্সের কাছে হেরে বিদায় নিয়েছেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। অঘটনের শিকার হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন ডেনিশ সুন্দরী ক্যারোলিন ওজনিয়াকি। তবে তৃতীয় রাউন্ডে উঠেছেন মারিয়া শারাপোভা। আর ছেলেদের এককে শেষ ষোলোতে পৌঁছে গেছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। আর তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করেছেন নোভাক জোকোভিচ ও রজার ফেদেরার।