• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ২৪ সফর ১৪৩৯
BK

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী
ছবি : সংগৃহীত

বঙ্গোপসাগরের উপকূলবর্তী সাত দেশের জোট বিমসটেকের চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার বিকাল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী দেশবাসীকে জন্মষ্টমীর শুভেচ্ছা জানান এবং এরপর নেপালে বিমসটেক সম্মেলন নিয়ে তার বক্তব্য উপস্থাপন শুরু করেন।

সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারাও এই সংবাদ সম্মেলনে উপস্থিত রয়েছেন। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম বাংলাদেশ টেলিভিশন গণভবন থেকে এই সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করছে। 

বিমসটেক সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার নেপলের কাঠমান্ডু যান শেখ হাসিনা। ওই দিন সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বলেন, `আমাদের সামনে বহু কাজ বাকি। এই যৌথ চেষ্টাকে অর্থবহ সম্পর্কের রূপ দিতে চাইলে, সহযোগিতার দৃশ্যমান ফলফল চাইলে আমাদের মৌলিক আইনি কাঠামোগুলোকে আরও সংহত করার কথা আমাদের ভাবতে হবে।'

শেখ হাসিনার সংবাদ সম্মেলনে বরাবরই রাজনৈতিক পরিস্থিতি  এবং সমকালীন সমস্যাগুলো আলোচনায় আসে। এবারও জ্যেষ্ঠ সাংবাদিকরা রোহিঙ্গা সঙ্কটসহ বিভিন্ন প্রসঙ্গ তুলবেন এবং প্রধানমন্ত্রী সেসব প্রশ্নের উত্তর দেবেন বলে ধারণা করা হচ্ছে।