• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১১ মহররম ১৪৪০
BK

হাইকোর্টে শহিদুল আলমের জামিন শুনানি আজ

হাইকোর্টে শহিদুল আলমের জামিন শুনানি আজ
সংরক্ষিত ছবি

আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের জামিন আবেদনের ওপর হাইকোর্টে শুনানি হবে আজ মঙ্গলবার। সরকার পক্ষে সময় চাওয়ায় শুনানি পিছিয়ে এ দিন ধার্য করা হয়েছিল।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে গতকাল সোমবার শুনানির জন্য উপস্থাপন করা হলে সরকার পক্ষে সময় চাওয়া হয়। আদালত সময় আবেদন মঞ্জুর করে সরকার পক্ষকে এ বিষয়ে লিখিত বক্তব্য দাখিল করতে বলেছেন। আদালতে শহিদুল আলমের পক্ষে ছিলেন আইনজীবী সারা হোসেন।

সারা হোসেন পরে সাংবাদিকদের বলেন, শহিদুল আলমের জামিনের আবেদন শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় ছিল। আমি আদালতে বলেছি, যাতে এ আবেদনের একটু আগে শুনানি করা হয়। কিন্তু তার আগেই অ্যাটর্নি জেনারেলের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেছেন, এ আবেদনের শুনানিতে অ্যাটর্নি জেনারেল নিজেই শুনানি করবেন। এ কারণে আদালত তাদের আবেদনটি মঞ্জুর করে আগামীকাল (আজ মঙ্গলবার) পর্যন্ত সময় দিয়েছেন।

গত ২৮ আগস্ট শহিদুল আলমের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। এর আগে গত ১৪ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে আগামী ১১ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেন আদালত। এরপর ১৯ আগস্ট শুনানির তারিখ এগিয়ে আনতে আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত। গত ২৬ আগস্ট শহিদুল আলমের পক্ষে অন্তর্বর্তীকালীন জামিন চাওয়া হলে আদালত তা গ্রহণ করেননি। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্টে জামিনের আবেদন করেন আইনজীবীরা। গত ৬ আগস্ট ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে শহিদুল আলমের জামিন নাকচ হয়েছিল।