• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১১ মহররম ১৪৪০
BK

শেষ আটে সেরেনা-নাদাল

শেষ আটে সেরেনা-নাদাল
ছবি : ইন্টারনেট

সেরেনা মা হয়েছেন। তাতে কী? তারপরও তার মেজর ট্রফি জয়ের নেশাটা এখনো আকাশচুম্বী। উইম্বলডনের ফাইনালে পৌঁছেও চ্যাম্পিয়ন হতে পারেননি কপালের ফেরে। তাই বলে হাল ছেড়ে দেননি যুক্তরাষ্ট্রের এই কিংবদন্তি টেনিস তারকা। মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার পথে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালের টিকেট ছিনিয়ে তা দেখিয়েও দিলেন। কাজের কাজ করেই চুপ থাকার পাত্রী নন সেরেনা। প্রতিপক্ষদের হুঙ্কার দিয়ে জানিয়ে দিলেন, ‘আকাঙ্ক্ষাটা একটুও দমেনি।’ আর ছেলেদের এককে শেষ আটের প্রবেশপত্র পেয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল।

কোনো সেটে না হেরে ফ্ল্যাশিং মিডোতে দুর্দান্ত গতিতেই এগিয়ে যাচ্ছিলেন ১৭তম বাছাই সেরেনা। শেষ ষোলোতে প্রথম সেট ৬-০ গেমে জিতে সেই ধারাটা ধরে রাখার আভাস দেন ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক। কিন্তু দ্বিতীয় সেটে এসে ৪-৬ গেমে এস্তোনিয়ান প্রতিপক্ষ কাইয়া কানেপির কাছে হার মানেন সেরেনা। তবে তৃতীয় সেট ৬-৩ গেমে জিতে শেষ হাসি হাসেন ৩৬ বছরের এই মেগাস্টারই। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে উইলিয়ামস পরিবারের ছোট মেয়ে খেলবেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভার বিপক্ষে। সেরেনার সঙ্গে মেয়েদের শেষ আটে উঠেছেন বর্তমান চ্যাম্পিয়ন তারই স্বদেশি স্লোয়ানে স্টিফেন্স।

শেষ ষোলো পর্বে নাম্বার ওয়ান নাদাল ৬-৩, ৬-৩, ৬-৭ (৬-৮) ও ৬-৪ গেমে ধরাশায়ী করেছেন জর্জিয়ার নিকোলোজ বাসিলাশভিলিকে। কোয়ার্টার ফাইনালে ক্লে-কোর্টের রাজা লড়বেন অস্ট্রিয়ার ডোমিনিক থিয়েমের বিপক্ষে। থিয়েম ৭-৫, ৬-২ ও ৭-৬ (৭-২) গেমে জেতেন দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনের বিপক্ষে।