• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪০
BK

কলকাতার মাঝেরহাট ব্রিজ ভেঙে নিহত ৫

কলকাতার মাঝেরহাট ব্রিজ ভেঙে নিহত ৫
ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার মাঝেরহাট ব্রিজ ধসে পড়ে কমপক্ষে পাঁচজনের নিহতের কথা নিশ্চিত করেছে প্রশাসন। তবে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আজ মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে এই দুর্ঘটনা ঘটে।  ব্রিজ ধসের ঘটনায় পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে খবর প্রকাশ করেছে ভারতীয় কয়েকটি স্থানীয় গণমাধ্যম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ প্রবল আওয়াজে ব্রিজের মাঝের অংশ ধসে পড়ে। এতে ব্রিজের ওপরে থাকা যানবাহনগুলো ছিটকে পড়ে। বাস এবং বিভিন্ন যানবাহনের আরোহীরা গুরুতর আহত হন।

তারা আরও জানান, ঘটনাস্থলে ছড়িয়ে ছিটিয়ে আছে বেশকিছু রক্তাক্ত দেহ এবং ভাঙাচোরা গাড়ি। ব্রিজের নিচেও কেউ চাপা পড়েছেন কিনা তা স্পষ্ট নয়।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রেললাইনের ওপর নির্মিত মাঝেরহাট ব্রিজের ১০০ মিটারের বেশি জায়গা ভেঙে পড়েছে। ব্রিজের নিচ ও উপর দিয়ে গাড়ি যাচ্ছিল, ঘটনার মুহূর্তে দুটি বাসও যাচ্ছিল ব্রিজের ওপর দিয়ে। বহু মানুষ আটকে পড়েছেন।

দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন কলকাতার নগরপাল রাজীব কুমার এবং মেয়র শোভন চট্টোপাধ্যায়। ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে উদ্ধারকারী দল।

এই ঘটনায় উত্তরবঙ্গ সফরে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এমন একটা ঘটনা শুনে কলকাতায় ফিরে যেতে ইচ্ছা করছে। কিন্তু এখন কলকাতায় ফেরার কোনও বিমান নেই। তাই এখান থেকেই নির্দেশ দিচ্ছি।

তিনি আরও জানান, উদ্ধার কাজ শেষ হলেই শুরু হবে তদন্তের কাজ। যাদের উদ্ধার করা গেছে তাদের সবাইকেই  এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ব্রিজের নিচ দিয়ে গেছে রেললাইন। দুর্ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই ছিল একটি লোকাল ট্রেন। ব্রিজের যে অংশ ভেঙে পড়েছে, ট্রেনটি তার নিচে থাকলে আরও বেশি প্রাণহানির আশঙ্কা ছিল।