• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১৩ মহররম ১৪৪০
BK

তপুর গোলে এগিয়ে বাংলাদেশ

তপুর গোলে এগিয়ে বাংলাদেশ
ছবি : সংগৃহীত

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে ভুটান এবং বাংলাদেশ। শুরুটা দারুণ হয়েছে বাংলাদেশের। খেলার তৃতীয় মিনিটেই ১-০ গোলে এগিয়ে গেছে লাল সবুজের দল।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু ম্যাচটি শুরু হয়। শুরুর প্রথম মিনিটেই কর্নার পায় বাংলাদেশ দল। কর্নার কিক নেওয়ার সময় ডি বক্সের মধ্যে সাদউদ্দিনকে ফাউল করেন ভুটানের থেরিং ধিরাজ। রেফারির চোখ এড়াতে পারেনি এই ফাউল। ফলে পেনাল্টি পেয়ে যায় বাংলাদেশ দল। তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন তপু বর্মন (১-০)।

২০১৬ সালের ১০ অক্টোবরে ভুটানের কাছে পরাজয়ের প্রায় দুই বছর পর ফের ভুটানের বিপক্ষে নেমেছে। লাল-সবুজের জার্সিধারীরা। ওই পরাজয়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে ১৭ মাস নির্বাসনে চলে যায় বাংলাদেশ। 

যদিও এ ম্যাচকে প্রতিশোধ হিসেবে নিতে নারাজ বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র সদস্য নাসির উদ্দিন চৌধুরী। তিনি বলেন, আমরা কেবল ভুটানের ম্যাচকে টার্গেট করে খেলব না। শুধু তাদের নিয়ে চিন্তা করতে চাচ্ছি না। আমরা পুরো টুর্নামেন্টকে টার্গেট করে খেলব। অতীতে কী হয়েছে সেটা নিয়ে ভাবতে চাই না। ভালো খেলা উপহার দিতে চাই।

বাংলাদেশ দল :
ওয়ালি ফয়সাল, তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, জামাল ভূঁইয়া (অধিনায়ক), সাদ উদ্দীন, বিশ্বনাথ ঘোষ, আতিকুর রহমান ফাহাদ, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মাশুক মিয়া জনি এবং শহীদুল ইসলাম সোহেল।