• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ২৮ সফর ১৪৩৯
BK

নারায়ণগঞ্জে স্কুলছাত্র হত্যায় তিনজনের আমৃত্যু কারাদণ্ড

নারায়ণগঞ্জে স্কুলছাত্র হত্যায় তিনজনের আমৃত্যু কারাদণ্ড
সংগৃহীত ছবি

নারায়ণগঞ্জের বহুল আলোচিত স্কুলছাত্র আরাফাত রহমান সিয়াম আহমেদ (১০) হত্যা মামলায় তিনজনকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অপহরণ ও গুমের অভিযোগে ওই তিনজনের প্রত্যেককে আরো ৭ বছর করে কারাদণ্ড, ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাস করে কারাদণ্ড  দেওয়া হয়। মামলায় বেকসুর খালাস পেয়েছে অপর তিন আসামি।

গতকাল মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলো- নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকার ফারুক মণ্ডলের ছেলে মেহেদী মণ্ডল (১৯), একই এলাকার আরমান মিয়ার বাড়ির ভাড়াটিয়া আবদুল মতিনের ছেলে ভ্যানচালক আসলাম (২০) ও শ্রমিক মো. হালিম (২২)। খালাসপ্রাপ্তরা হলো মাসদাইর এলাকার ফারুক মণ্ডল (৫০), স্ত্রী মেরিনা মণ্ডল (৪০) ও বিপ্লব (২৭)। রায় ঘোষণার সময় আসলাম ছাড়া বাকি সবাই আদালতে উপস্থিত ছিল।

নারায়ণগঞ্জ আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন জানান, ২৯ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। তবে বাদী পক্ষ এ রায়ে সংক্ষুব্ধ। তাদের প্রত্যাশা ছিল মৃত্যুদণ্ড এবং যারা খালাস পেয়েছে তাদের ন্যূনতম ৭ বছর কারাদণ্ড। বাদী পক্ষ এ ব্যাপারে উচ্চ আদালতে আপিল করবে।

মামলা সূত্রে জানা গেছে, কবুতর কেনার টাকা না দেওয়ায় ২০১৩ সালের ২২ নভেম্বর মাসদাইরে আদর্শ স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র সিয়ামকে ডেকে নিয়ে হত্যা করা হয়। ২৩ নভেম্বর সিয়ামের বস্তাবন্দি লাশ মুন্সীগঞ্জের শান্তিনগর এলাকায় পাওয়া যায়।