• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ২৪ সফর ১৪৩৯
BK
কূটনীতিকদের বিএনপি

সরকার ফের একতরফা নির্বাচন করতে চায়

সরকার ফের একতরফা নির্বাচন করতে চায়
সংরক্ষিত ছবি

‘সংবিধানের দোহাই দিয়ে সরকার আবারো ৫ জানুয়ারি ২০১৪ মার্কা একতরফা নির্বাচন করতে চায়’ বলে ঢাকাস্থ বিভিন্ন দেশের কূটনীতিক ও হাইকমিশনারের কাছে অভিযোগ করেছে বিএনপি।

গতকাল মঙ্গলবার বিকালে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ অভিযোগ করা হয়। বিকাল ৪টা থেকে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে দুই পক্ষের কেউই গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেননি। তবে খোঁজ নিয়ে আরো জানা গেছে, বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লিখিত বক্তব্যের মাধ্যমে দলের অবস্থান তুলে ধরেন কূটনীতিকদের কাছে। এতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা, ২১ আগস্টের রায় নিয়ে ক্ষমতাসীনদের বক্তব্য, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারসহ সমসাময়িক বিষয় উঠে আসে।

বৈঠকে অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও চীনের পলিটিক্যাল সেক্রেটারি, কানাডার কাউন্সিলর, স্পেন, সুইজারল্যান্ড ও ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত, ফ্রান্সের ডেপুটি হাইকমিশনার, তুরস্কের প্রথম সেক্রেটারি, ইউএন ডেভেলপমেন্ট অফিসার, পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার, রাশিয়া, নরওয়ে, জাপান ও ফিলিস্তিনের ডেপুটি হাইকমিশনার উপস্থিত ছিলেন। বিএনপি মহাসচিব ছাড়াও ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল মিন্টু।