• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৯ মহররম ১৪৪০
BK

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব গ্রেফতার

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব গ্রেফতার
সংগৃহীত ছবি

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়। মিরপুর থানার এসআই বজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চাঁদাবাজির একটি মামলায় পুলিশ মোজাম্মেলকে গ্রেফতার দেখানো হয়েছে। তবে কে ওই মামলা করেছেন, সেখানে ঠিক কী অভিযোগ আনা হয়েছে- সেসব বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

যাত্রী কল্যাণ সমিতির ফেসবুক পাতায় এক পোস্টে বলা হয়েছে, ‘হঠাৎ রাত ৩ টায় মিরপুর মডেল থানা থেকে কিছু পুলিশ এসে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবকে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছেন পুলিশ। কি জন্য এখনো কোনো বিষয় নিশ্চিত হওয়া যায়নি।’

এই সমিতি পরিবহনে যাত্রীদের অধিকার এবং নিরাপত্তার সচেতনতাসহ বিভিন্ন বিষয়ে কাজ করে এই সংগঠন। দুই ঈদে এবং বার্ষিক ভিত্তিতে সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান নিয়ে তাদের প্রতিবেদন প্রকাশ করতেও দেখা যায়।
গত রোজার ঈদের পর সমিতির প্রকাশিত প্রতিবেদন প্রত্যাখ্যান করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংগঠনটির বিরুদ্ধে ‘মনগড়া তথ্য’ প্রকাশের অভিযোগ আনেন এবং সমিতির মহাসচিবের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

গত ১০ জুলাই জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে মন্ত্রী বলেন, ‘একটা ভুয়া জনকল্যাণ সমিতি বাংলাদেশে আছে, যাদের কোনো রেজিস্ট্রেশন নেই। সাম্প্রদায়িক রাজনীতি করে এরকম একটি লোক ওই সংগঠনের নেতৃত্ব দেয়। সময়ে সময়ে তাকে মতলবি মহল আশ্রয় প্রশ্রয় দেয়। আমি দেখি সমাজের অনেক বিশিষ্টজনও এই লোকটির সংবাদ সম্মেলনে এসে হাজির হয়।’