• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১২ মহররম ১৪৪০
BK

সালমান শাহ স্মরণে

সালমান শাহ স্মরণে
সংগৃহীত ছবি

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর ২২তম মৃত্যুবার্ষিকী আজ। আজকের দিনে সালমান শাহকে শ্রদ্ধাভরে স্মরণ করবে চলচ্চিত্র সংশ্লিষ্ট থেকে শুরু করে তার অসংখ্য ভক্ত। সালমান শাহ স্মরণে আয়োজিত উল্লেখযোগ্য অনুষ্ঠানগুলোর খবর তুলে ধরা হলো—

শিল্পী সমিতিতে দোয়া অনুষ্ঠান

সালমান শাহ স্মরণে কোরআন তেলাওয়াত ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। আজ বাদ আসর সমিতির স্টাডি রুমে অনুষ্ঠিত হবে এ আয়োজন। বাংলাদেশের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক নায়ক জায়েদ খান। সমিতির সকল সদস্যকে আয়োজনে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘প্রিয় নায়ককে বিশেষভাবে স্মরণ করতেই আমাদের এ আয়োজন।’

সালমান শাহ স্মরণে ‘মিউজিক স্টেশন’

আরটিভির জনপ্রিয় লাইভ স্টুডিও কনসার্ট ‘মিউজিক স্টেশন’ সাজানো হয়েছে জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ স্মরণে। বিশেষ এই পর্বে গান করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ঝিলিক ও রাজীব। কামরুন নাহার অভির উপস্থাপনায় ‘মিউজিক স্টেশন’-এ গানের দর্শকদের সঙ্গে ফোনে সরাসরি আড্ডা দেবেন শিল্পীরা। শোনাবেন দর্শকদের পছন্দের গান। শাহ আমীর খসরু প্রযোজিত অনুষ্ঠানটি প্রচার হবে আজ রাত ১১টা ২০ মিনিটে।

বৈশাখী টিভিতে সালমান শাহ

বৈশাখী টিভিতে আজ থাকছে সালমান শাহকে নিয়ে বিশেষ আয়োজন। সকাল ৯টা ১০ মিনিটে শাহ আলমের প্রযোজনায় থাকছে ‘মিউজিক অ্যালবাম’। শারমিন দীপ্তির প্রযোজনায় দুপুর ১টা ১৫ মিনিটে থাকছে ‘এবং সিনেমার গান’। এ দুটি অনুষ্ঠানে দেখানো হবে সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের জনপ্রিয় কিছু গান। এ ছাড়া সালমান শাহ অভিনীত দুটি ছবি প্রচার করবে বৈশাখী টেলিভিশন। দুপুর ২টা ৪৫ মিনিটে প্রচার হবে ‘স্বপ্নের ঠিকানা’। রাত ১২টায় প্রচার হবে ‘বিচার হবে’।

সালমান শাহ স্মৃতি সংসদের শোক র্যালি

প্রয়াত সালমান শাহকে এবারো স্মরণ করবে ‘সালমান শাহ স্মৃতি সংসদ’। আজ বাদ আসর চাঁদপুর শহরের একটি এতিমখানায় তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। ময়মনসিংহ শহরে আয়োজন করা হয়েছে শোক র্যালি, মিলাদ ও কাঙালিভোজের। ‘সালমান শাহ ব্লাড ব্যাংক’ ফেসবুক গ্রুপের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরে মিলাদ ও পথশিশুদের মাঝে খাবার বিতরণের আয়োজন করা হয়েছে। মিলাদ মাহফিলের আয়োজন করেছে সালমান শাহ‌ হত্যা মামলা পরিচালনাকারী আইনজীবী প্যানেল ফারুক অ্যান্ড অ্যাসোসিয়েটসের পক্ষ থেকেও। এদিকে, হাইকোর্ট মাজার মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করেছে সালমান শাহ‌ ভক্ত ঐক্যজোট।