• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০
BK

আজ বাংলাদেশ পাকিস্তান লড়াই

জয়ে শুরু ভারতের
আজ বাংলাদেশ পাকিস্তান লড়াই
সংরক্ষিত ছবি

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচ জিতে দারুণ ফুরফুরে মেজাজে রয়েছে স্বাগতিক বাংলাদেশ দল। ভুটানকে ২-০ গোলে হারানোর পর এবার বাংলাদেশের সামনে পাকিস্তান চ্যালেঞ্জ। পাকিস্তানের সঙ্গে ম্যাচে প্রথম ম্যাচের পারফরম্যান্স ধরে রাখতে বদ্ধপরিকর লাল-সবুজের দল। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। এর আগে বিকাল ৪টায় নেপাল ও ভুটান খেলবে দিনের প্রথম ম্যাচে।

বাংলাদেশের মতোই পাকিস্তান প্রথম ম্যাচে জয়লাভ করেছে। তারা ২-১ গোলে জিতেছে নেপালের বিরুদ্ধে। ‘এ’ গ্রুপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে জিতলেই বাংলাদেশের সেমিফাইনাল প্রায় নিশ্চিত হয়ে যাবে।

ভুটানের বিপক্ষে গোল করা মাহবুবুর রহমান সুফিল আত্মবিশ্বাসী, ‘যদি ভালো খেলতে পারি তাহলে ইতিবাচক কিছু হবে, এটা মেনেই খেলে যাচ্ছি। গোলের ধারা পাকিস্তানের বিপক্ষেও ধরে রাখতে চাই।’ সুফিলের মতো দলের সবাই পাকিস্তানের বিরুদ্ধে ভালো খেলতে আশাবাদী।

এদিকে জয় দিয়ে সাফ ফুটবল মিশন শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচেই ২-০ গোলে পরাজিত করে শ্রীলঙ্কাকে। ভারতের হয়ে একটি করে গোল করেন আশিক ও চাংতে। এই জয়ের ফলে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখল সাতবারের চ্যাম্পিয়নরা।

‘বি’ গ্রুপে থাকা ভারত মাঠে নেমেই চেপে ধরে লঙ্কানদের। শুরু থেকেই আক্রমণে থাকা ভারত সফলতা পায় ৩৫ মিনিটে। মিডফিল্ডার আশিক দলকে এগিয়ে নেন (১-০)। প্রতিপক্ষের গোলরক্ষক সুজন পেরেরাকে বোকা বানিয়ে ছোট বক্সের ভেতর থেকে বাঁ পায়ের দারুণ এক শটে গোল করেন তিনি।

প্রথমার্ধে এগিয়ে থাকা ভারত দ্বিতীয়ার্ধে মাঠে নামার দ্বিতীয় মিনিটেই গোলের গ্রাফটা আরো এক ধাপ উপরে নিয়ে যায়। এবার গোলের নায়ক লাল্লিয়ান চাংতে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। আগামী রোববার গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে ভারত।