• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪০
BK

দেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে: মেজর রফিক

দেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে: মেজর রফিক
ছবি - বাংলাদেশের খবর

বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রগুলো আজ বাংলাদেশকে ফলো করে তাদের উন্নয়ন কর্মকান্ড গুলো বাস্তবায়ন করছে বলে মন্তব্য করেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

বুধবার বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্ভোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, শাহারাস্তি হাজীগঞ্জ উপজেলা হবে উন্নয়নের এক রোলমডেল।

এসময় তিনি খেড়িহর আদর্শ উচ্চ বিদ্যালয় ৪তলা নতুন একাডেমিক ভবনের উদ্ভোধন ও পূর্ব খেড়িহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপণ, আয়না তলী ফরিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এক তলা একাডেমিক ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার উদ্ধমূখী কাজের শুভ সূচনা, করফুলেন্নছা সরকারি মহিলা ডিগ্রি কলেজের ৪তলা একাডেমিক ভবনের শুভ উদ্ভোধন, উয়ারুক রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের ৪তলা ভীত বিশিষ্ট ১ তলা নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপণ ও সুয়াপাড়া জি.কে. মাধ্যমিক বিদ্যালয়ের ৪ তলা ভীত বিশিষ্ট নতুন ১তলা একাডেমিক ভবনের শুভ উদ্ভোধন করেন।

রফিকুল ইসলাম আরো বলেন, করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজে আমরা অতি শীঘ্রই অনার্স কোর্স চালু করবো। ১০০ শয্যা বিশিষ্ট মেয়ের থাকার জন্য অত্যাধুনিক হোস্টেলের ব্যবস্থা করা হবে। মেয়েদের খাওয়া দাওয়ার জন্য উন্নত মানের কেনটিন চালু করা হবে।

তিনি বলেন আমাদের প্রয়োজন গতানুগতিক আধুনিক ও উন্নতমানের শিক্ষার, আমাদের শিক্ষার্থীরা যেন উন্নত বিশ্বের শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে প্রতিযোগীতায় উত্তীর্ণ হতে পারে সেদিকে নজর দিতে হবে। দুরদূরান্ত থাকা আসা মেয়েদের জন্য গাড়ির ব্যবস্থা করা হবে। এছাড়াও তিনি শাহারাস্তি উপজেলা অল্প সময়ের মধ্যে একটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউট স্থাপণের ঘোষণা দেন।

এম.পি আরো বলেন, জোট সরকারের নির্যাতনের কথা মানুষ এখনো ভুলো যায় নাই। ২০০১ সালে জোট সরকার ভোট কারচুপি মাধ্যমে ক্ষমতায় এসে জনগণের উপর নির্যাতনের স্ট্রিম রোলার চালিয়ে ছিল। তাদের থেকে সতর্ক থাকতে হবে। আবারো যেনো তারা ক্ষমতায় এসে মানুষের উপর অত্যাচার নির্যাতন না চলাতে পারে সেইদিক লক্ষ রাখতে হবে।

শাহারাস্তি সবাই আমার আপনজন, কোনো না কোনো ভাবেই আমার সাথে আত্মীয়তার সম্পর্ক রয়েছে। তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতার জন্য আগামী নির্বাচনে আপনারা নৌকা প্রতিকে ভোট দিয়ে আপনাদের সহযোগীতা ও সেবা করার সুযোগ দিবেন। কারো মিষ্টি কথায় ভুলবেননা, তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে আবারো ক্ষমতায় আসতে চাই। তাদের মনের আশা কখনো পুরণ হবেনা।

অনুষ্ঠানে অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্যাহ মারুফ, পৌর মেয়র হাজী আবদুল লতিফ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, করফুলেন্নেছা সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ উৎপলা রাণী পাল, শাহ্রাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মাসুদ রানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যাহ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোঃ মোস্তফা কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড,এম আনোয়ার, সহকারী অধ্যাপক এ.কে.এম. মাহবুবুল হক, খেড়িহর আদর্শ উবির সভাপতি টিপু খান, প্রধান শিক্ষন মোঃ রফিক আহম্মেদ ভূইঁয়া, আয়নাতলী ফরিদ উদ্দিন উবির সভাপতি প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম চৌধুরী, প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, সহ প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, উয়ারুক রহমানিয়া উবির প্রধান শিক্ষক সুখরঞ্জন দাস, সহ-প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, সুয়াপাড়া জি.কে. মাধ্যমিক উবির প্রধান শিক্ষক মোঃ আখতার হোসেন, সহকারী শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম, মেহার উত্তর ইউপি চেয়াম্যান মনির হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জাহানারা ইমাম প্রমুখ। সভায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।