• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ২৩ সফর ১৪৩৯
BK

খা‌লেদা জিয়া বিনা বিচা‌রে কারাগারে বন্দি : রিজভী

খা‌লেদা জিয়া বিনা বিচা‌রে কারাগারে বন্দি : রিজভী
সংরক্ষিত ছবি

বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী বলেন, খা‌লেদা জিয়াকে বিনা বিচারে কারাগারে আটকে রাখা হয়েছে। যে মামলায় বেগম জিয়াকে কারাগারে নেয়া হয়েছিল, সেই মামলায় তিনি জামিনে আছেন। তাকে পরিকল্পিতভাবে কারাগারে রেখে নির্যাতন করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্প‌তিবার দুপুর ১২টার দি‌কে নয়াপল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

রিজভী আরো বলেন, সরকার বি‌রোধীদল দম‌নে নতুন ক‌রে গ্রেফতার অ‌ভিযান শুরু ক‌রে‌ছে বলে অ‌ভি‌যোগ ক‌রে তিনি। ব‌লেন, ঈদুল আজহার কয়েকদিন আগে থেকে এখন পর্যন্ত প্রাপ্ততথ্য মতে সারাদেশে বিএন‌পির ১৫ শতাধিক নেতাকর্মী‌কে গ্রেফতার এবং ১২ শতাধিক মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে। এসব মামলায় ১১ হাজার নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাতনামা আসামির সংখ্যা প্রায় ৮০ হাজার।‌

রিজভী ব‌লেন, একতরফা ভোটারশূন্য নির্বাচন করার জন্য শেখ হাসিনা সারাদেশে বিরোধীদল শূন্য করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। যার ফলে ঢাকাসহ সারাদেশে বিএনপির নেতাকর্মীদের বাড়ি ছাড়া, পরিবার ছাড়া পলাতক জীবন বেছে নিতে হয়েছে।

তিনি আরও বলেন, সরকার আইনকানুনের কোনো ধার ধারছে না। আদালতকে বন্দি করা হয়েছে কারাগারে। যেমন দেশের বিপুল জনসমর্থিত নেত্রীকে কারাগারে আটকে রেখে গণতন্ত্রকেই বন্দি করে রাখা।

‌রুহুল কবির রিজভী ব‌লেন, অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন শেখ হাসিনার লজ্জাজনক পরাজয় হবে বলেই সরকার দেশে নির্বাচন দিতে চান না। তাই সরকারের বাহিনীগুলো বিএনপি নেতাকর্মীদের ওপর হিংস্রতায় ঝাঁপিয়ে পড়ছে। এসময় তিনি সরকার বিরোধী দলের ওপর যত জুলুম করছে ততই সরকারের পতন ঘনিয়ে আসছে বলেই বন্তব্য করেন।