• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৯ মহররম ১৪৪০
BK

বাইশ বছর পর অঞ্জু ঘোষ ঢাকায়

বাইশ বছর পর অঞ্জু ঘোষ ঢাকায়
সংগৃহীত ছবি

অঞ্জু ঘোষ। বাংলা চলচ্চিত্রের ব্যাপক জনপ্রিয় নায়িকা। ১৯৯৬ সালে রুপালি জগৎ ছেড়ে কলকাতায় চলে যান তিনি। দীর্ঘ ২২ বছর পর ঢাকায় এসেছেন অঞ্জু ঘোষ। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে ঢাকায় এসেছেন তিনি। বাংলাদেশের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, ‘অঞ্জু ঘোষকে ঢাকায় নিয়ে আসার জন্য অনেক দিন ধরে আমরা চেষ্টা করে যাচ্ছিলাম। অবশেষে তিনি আমাদের আমন্ত্রণে সাড়া দিয়েছেন। গত বৃহস্পতিবার ঢাকা এসেছেন তিনি। আমি শুক্রবার তার সঙ্গে দেখা করেছি। ঢাকায় এসে তার এক আত্মীয়ের বাসায় উঠেছিলেন। শিল্পী সমিতির পক্ষ থেকে ঢাকার একটি অভিজাত হোটেলে তাকে রাখার ব্যবস্থা করেছি। বর্তমানে হোটেলেই আছেন। রোববার সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন তিনি।’

জায়েদ খান আরো জানান, চার দিনের সফরে ঢাকায় এসেছেন অঞ্জু ঘোষ। তারপর আবার কলকাতা ফিরে যাবেন। ঢাকাই চলচ্চিত্রকেন্দ্রিক তার বেশকিছু পরিকল্পনাও রয়েছে। সেসব বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন অঞ্জু।

অঞ্জু ঘোষের জন্ম ফরিদপুরের ভাঙ্গায়। তার প্রকৃত নাম অঞ্জলি ঘোষ। ১৯৮২ সালে পরিচালক এফ কবীর চৌধুরীর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোছনা’ ছবিতে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন। ১৯৯৬ সালে হঠাৎ বাংলাদেশ ছেড়ে কলকাতা চলে যান অঞ্জু। ঠিক কী কারণে দেশত্যাগ করেন তিনি তা আজো অজানা। বর্তমানে কলকাতায় ফ্ল্যাট কিনে বসবাস করছেন তিনি। সেখানে বিশ্বভারতী যাত্রা পালাতে নিয়মিত অভিনয় করেন বলেও জানা গেছে।