• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ সফর ১৪৩৯
BK

বঙ্গোপসাগরের ঠেঙ্গারচর পয়েন্টে জাহাজ ডুবি

বঙ্গোপসাগরের ঠেঙ্গারচর পয়েন্টে জাহাজ ডুবি
সংরক্ষিত ছবি

বঙ্গোপসাগরের ঠেঙ্গারচর এলাকায় সিমেন্টের ক্লিঙ্কার বোঝাইশেখ ফারদিন নামে একটি জাহাজ ডুবে গেছে। চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জ যাওয়ার পথে বসুন্ধরা গ্রুপ-২৭ নামে একটি জাহাজের সাথে ধাক্কা লেগে এ জাহাজটি ডুবে যায়।

রোববার (৯ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) উপ-সহকারী পরিচালক মোসলিম ঘটনার সতস্যতা নিশ্চিত করেন।

উপ-সহকারী পরিচালক মোসলিম বলেন, শেখ ফারদিন জাহাজের মাস্টার সকাল নয়টার দিকে বিআইডব্লিউটিএ’র কন্ট্রোল রুমে খবর পাঠায়বসুন্ধরা গ্রুপের জাহাজ বসুন্ধরা-২৭ এর সঙ্গে শেখ ফারদিনেরধাক্কা লাগে। এর পরপরই শেখ ফারদিন ডুবতে শুরু করে। তবে জাহাজের ১৩ জন নাবিকের সবাই নিরাপদে অন্য জাহাজে উঠতে সক্ষম হয়েছে। দূর্ঘটনাস্থল চিহ্নিত করে দেওয়া হয়েছে, যাতে অন্য জাহাজ চলাচল করতে সমস্যা না হয়। জাহাজটি উদ্ধারে ব্যবস্থা নিতে জাহাজের মালিককে চিঠি দেওয়া হয়েছে।

বন্দর সূত্র জানায়, কর্ণফুলী নদীর ১৮ নম্বর ঘাট থেকে শেখ ফারদিন জাহাজটি সিমেন্টের ক্লিঙ্কার নিয়ে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে সকালে ছেড়ে যায়। সনদ্বীপের পশ্চিমে ভাসানচর-১ বয়া থেকে ১ নটিক্যাল মাইল দূরে ঠেঙ্গারচর এলাকায় বসুন্ধরা-২৭ নামে একটি জাহাজের সাধে ধাক্কা লাগে শেখ ফারদিনের। ডুবতে শুরু করলে জাহাজটিকে ঠেঙ্গারচরেরকাছাকাছি নিয়ে যায় মাস্টার। এ সময় জাহাজটির ১৩ নাবিক অন্য জাহাজে উঠে যেতে সক্ষম হন। পরে জাহাজটি পুরোপুরি ডুবে যায়।