• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১২ মহররম ১৪৪০
BK

‘কর্নেল তাহেরসহ অনেক বড় নেতাদের বিচার কারাগারে হয়েছে’

‘কর্নেল তাহেরসহ অনেক বড় নেতাদের বিচার কারাগারে হয়েছে’
সংলক্ষিত ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ পুরোনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার বিচার প্রসঙ্গে বলেছেন, তার অসুস্থতার কথা বিবেচনা করে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। এ কারাগারে কর্নেল তাহের ও অনেক বড় বড় নেতার বিচার হয়েছে।

আজ রোববার কৃষিবিদ ইনস্টিটিউটের ৬ষ্ঠ জাতীয় কনভেনশন, আন্তর্জাতিক সেমিনার, কাউন্সিল অধিবেশন ও বার্ষিক সভা ২০১৮ উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত ‘ইমার্জিং ফোরসিস্টেম: ভ্যালু এডিশন, সাপ্লাই চেইন অ্যান্ড পোস্ট সিকিউরিটি’শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির সামনে কোনো ইস্যু না থাকায় বেগম খালেদা জিয়ার কারাবাস ও চিকিৎসা নিয়ে নানাভাবে গোলযোগ তৈরির চেষ্টা চালাচ্ছে বিএনপি।

তোফায়েল আহমেদ আরো বলেন, রাজনৈতিক নেতাদের হত্যার অভিজ্ঞতা বিএনপির আছে, কিন্তু আমাদের নেই। ২০০১ সালের পরে আমাদের নেতাদের হত্যা নির্যাতন নিপীড়ন করা হয়েছে। জিয়াউর রহমানের আমলে বিনা বিচারে সশস্ত্রবাহিনীর সদস্যদের ফাঁসি দেওয়া হয়েছে। আমি যখন কুমিল্লা জেলে ছিলাম, তখন প্রতি রাতে চিৎকারের শব্দ শুনতাম।

এসময় তোফায়েল আহমেদ আগামী জাতীয় সংসদ নির্বচনে বিএনপিকে অংশগ্রহণের আহ্বান জানান।