• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ৯ রবিউল আউয়াল ১৪৪০
BK

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন
সংগৃহীত ছবি

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করছেন বিএনপির নেতা-কর্মীরা।

সোমবার বেলা ১১টায় ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন শুরু হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের মহানগর ও জেলা সদরে একযোগে মানববন্ধন কর্মসূচি চলছে।

সকাল ১০টার পরপরই নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে। নির্ধারিত সময় বেলা ১১টার আগেই ব্যানার পোস্টার প্লেকার্ড নিয়ে কয়েক হাজার নেতাকর্মী কর্মসূচিতে অংশ নেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে তাদের স্লোগান দিতে দেখা গেছে।

মানববন্ধনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ সিনিয়র নেতারা উপস্থিত আছেন।

কর্মসূচির কারণে ব্যস্ততম এই সড়কের একপাশে যানচলাচল বন্ধ রয়েছে। পুলিশ অন্য পাশ দিয়ে যানবাহন চলাচলের ব্যবস্থা করছে। প্রেস ক্লাব এলাকায় ব্যাপক সংখ্যাক পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও কাছাকাছি অবস্থান নিয়ে আছে পুলিশের সাঁজোয়া যান ও জল কামানের গাড়ি।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানির জন্য কারাগারে আদালত স্থানান্তরের প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তি দাবিতে গত বুধবার তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এরই অংশ হিসেবে গত শনিবার বিক্ষোভ প্রতিবাদ করেছে দলটি। আজ দেশজুড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এছাড়াও আগামী বুধবার দুই ঘণ্টার প্রতীকী অনশন পালন করবে বিএনপি।